২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মানিকছড়িতেকরোনা উপসর্গ নিয়ে গার্মেন্টস কর্মীর মৃত্যু

মানিকছড়িতেকরোনা উপসর্গ নিয়ে গার্মেন্টস কর্মীর মৃত্যু -

মানিকছড়ি উপজেলায় এই প্রথম করোনার উপসর্গ নিয়ে এক গার্মেন্টস কর্মীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

পুলিশ ও মেডিক্যাল সূত্রে জানা গেছে, উপজেলার ৩নং যোগ্যাছোলা ইউনিয়নের চেয়ারম্যান পাড়ার বাসিন্দা গার্মেন্টস কর্মী (২৩) গত ১৯ মে প্রশাসনের অজান্তে গ্রামের বাড়িতে আসেন। গত ৩/৪ দিন ধরে সে সর্দি, কাশি, জ্বর ও গলা ব্যাথায় ভুগছিলেন। অভিভাবকরা মেয়ের অসুস্থতার ধরণ নিয়ে স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে গেলে তারা উপজেলা হাসপাতালে যোগাযোগ করে চিকিৎসার কথা বললেও লোক-লজ্জার ভয়ে তারা চিকিৎসকের কাছে না এসে জ্বর ও ব্যাথার ওষুধ (প্যারাসিটামল) সেবন করান।

কিন্তু কিছুতেই ওই গার্মেন্টস কর্মীর শরীরে করোনা উপসর্গ কমছিল না। এদিন আড়াইটার দিক তিনি মৃত্যুবরণ করেন।

এদিকে করোনার উপসর্গ নিয়ে মৃতুবরণ করায় গ্রামের কেউ তার দাফন-কাফনে রাজি হচ্ছিল না। বিষয়টি শেষ পর্যন্ত প্রশাসনের নজরে আসে। সন্ধ্যা সাড়ে ৬টার পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নমুনা সংগ্রহে একটি টিম। ইসলামী ফাউন্ডেশন কর্তৃক প্রস্তত থাকা একটি দাফন-কাফন টিম নিয়ে পুলিশ ঘটনাস্থলে রওনা হন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রতন খীসা জানান, জ্বর, গলাব্যাথা ও অন্যান্য উপসর্গে গার্মেন্টস কর্মীর মৃত্যুর খবর পেয়ে নমুনা সংগ্রহ করতে একটি মেডিক্যাল টিম পাঠানো হয়েছে। পাশাপাশি ইসলামী ফাউন্ডেশন কর্তৃক উপজেলা পর্যায়ে প্রস্তুত রাখা একটি দাফন-কাফন টিম ও পুলিশ সরজমিনে রওনা হয়েছে।

অফিসার ইনচার্জ আমির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।


আরো সংবাদ



premium cement