২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সাঈদীর মুক্তি চান কর্ণফুলীর শতাধিক বিশিষ্ট ব্যক্তি

সাঈদীর মুক্তি চান কর্ণফুলীর শতাধিক বিশিষ্ট ব্যক্তি - সংগৃহীত

করোনা পরিস্থিতিতে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর নিঃশর্ত মুক্তি চেয়ে সংবাদপত্রে বিবৃতি দিয়েছেন দক্ষিণ চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শতাধিক বিশিষ্ট ব্যক্তি। বিবৃতিতে বলা হয়, ‘বিশ্ববরেন্য মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী সুদীর্ঘ ৫০ বছর দেশে-বিদেশে কুরআনের তাফসীর করেছেন। জাতীয় সংসদে তিনি দুবার নিজ এলাকা থেকে এমপি নির্বাচিত হয়ে দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা পালন করেছেন। বহু মানুষ তার তফসির শুনে ইসলামী জীবন যাপনে উদ্বুদ্ধ হয়েছে ।

বিবৃতিতে আরো বলা হয়, মানুষ তাকে হৃদয় দিয়ে ভালোবাসে। যার মুখে কুরআনের কথা শুনে মানুষ আল্লাহর পথে চলার প্রেরণা পেয়েছে, লাখো তরুণ আলোর দিশা পেয়েছে, তিনি আজ ১০ বছর যাবত কারাগারে বন্দী রয়েছেন। বর্তমানে তার বয়স ৮১ বছর। নানান জটিল রোগে তিনি আক্রান্ত। বর্তমানে বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণে মানুষের মাঝে চরম উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে।

ওই বিবৃতিতে বলা হয়, এ অবস্থায় আল্লামা সাঈদীকে নিয়ে মানুষ গভীরভাবে উদ্বিগ্ন। দেশের মানুষ তার মুক্তি চায়। ইতিমধ্যে অনেক দেশ কারাবন্দীদের মুক্তি দিয়েছেন। এ পরিস্থিতিতে ধর্মীয়, মানবিক ও বয়সের বিবেচনায় আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্তি দেয়ার জন্য আমরা সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

বিবৃতিতে সাক্ষরকারীদের মধ্যে কয়েকজন হলেন, মোহাম্মদ ইলিয়াছ, সাবেক ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নুরুচ্ছাফা, আব্দুল হাকিম, নুরুল আলম, হাজী মোহাম্মদ ইউছুফ, অধ্যক্ষ মাওলানা সিরাজুল মোস্তফা, মাওলানা হারুনুর রশিদ, মাওলানা মুহাম্মদ মুসা, মাওলানা জহিরুল আলম, মাওলানা আবু তাহের, আলী আহমেদ, মোশতাক আহমেদ, অধ্যক্ষ নজরুল ইসলাম, ব্যাংকার মোহাম্মদ জিয়াউদ্দিন নুরুল আলম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল