১১ জুলাই ২০২০

চন্দনাইশে করোনা ভাইরাস সংক্রমণের ভূয়া সংবাদের বলি আসাব উদ্দিন

নিহত আসাব উদ্দিন -

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণের ভূয়া সংবাদ প্রচারের কারণে দুই গ্রুপের দুই দফা সংঘর্ষে বলি হলো আসাব উদ্দিন নামে এক কিশোর। ২৩ মে রাতে ১৩ দিন মৃত্যুর সাথে লড়ে নগরীর বেসরকারি একটি হাসপাতালে মারা যায় কিশোর আসাব। পরবর্তিতে ময়না তদন্তের পরে গতকাল ২৪ মে বাদে এশা উপজেলার দোহাজারী চাগাচর ভাঁপাড়া গ্রামে তার লাশ দাফন করা হয়।

এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে দোহাজারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক নিরস্ত্র মনিরুল ইসলাম ভূঁইয়া ও চন্দনাইশ থানার পুলিশ পরিদর্শক বাবু কেশব চক্রবর্তী গতকাল রাতে জানিয়েছেন। সংর্ঘষে নিহত আসাব উদ্দিন ওই গ্রামের আবদুর রহিমের পুত্র ও একটি গ্যারেজে কাজ করতো বলে জানা গেছে।

জানা গেছে, ওই গ্রামের জনৈক প্রবাসীর স্ত্রী একই সাথে দুইটি সন্তানের মা হয়। পরে কে বা কারা গত ৭ মে রাতে প্রচার করে ওই প্রসূতির পরিবারের করোনা ভাইরাস সংক্রমণের ভূয়া খবর। এর পরে এই ভূয়া খবর নিয়ে ওই এলাকায় উত্তেজনা দেখা দেয়। এক পর্যায় ১০ মে রাতে প্রথম সংঘর্ষ হয়। এতে নিহতের মেঝ ভাই আফসার আসাবকে মারধর করা হয়। একই ঘটনার সূত্র ধরে পরের দিন ১১ মে রাতে আসাব উদ্দিনকে (১৬) মারধর করা হলে তাকে মুমুর্ষ অবস্থায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করার পরে চিকিৎসাধীন অবস্থায় ২৩ মে রাতে সে মারা যায় বলে জানিয়েছেন নিহতের বড় ভাই মো. কাইছার।


আরো সংবাদ