২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষণা

কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষণা -

করোনাভাইরাস সংক্রমণ রোধে কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর।

জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতির দায়িত্বে থাকা জেলা প্রশাসক জানান, কমিটির সিদ্ধান্ত অনুযায়ী কুমিল্লাকে লকডাউনের ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় আঞ্চলিক সড়ক-মহাসড়ক-নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ কুমিল্লা জেলায় প্রবেশ করতে পারবেন না। সেই সাথে অন্য জেলায়ও কেউ যেতে পারবে না। সকলধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি সব সেবা ও সরবরাহ লকডাউনের আওতার বাইরে থাকবে।

উল্লেখ্য, এই পর্যন্ত কুমিল্লার দুটি উপজেলায় ৩ জন আক্রান্ত হয়েছেন। লকডাউন করা হয়েছে একাধিক গ্রাম। এছাড়াও কুমিল্লার দুই ব্যক্তি ঢাকায় অবস্থানরত অবস্থায় মারা গেছেন।

এদিকে শুক্রবার দুপুর পর্যন্ত কুমিল্লার ৭০ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। তার মধ্যে ৫০টির রিপোর্ট এসেছে। তার মধ্যে ৪৭টি নেগেটিভ। বিষয়টি নিশ্চিত করেন ডেপুটি সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল