০১ জুন ২০২০

নবীনগরে একজনের করোনা শনাক্ত

-

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকায় এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার তাকে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার দুপুরে এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে সর্বত্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে আতঙ্ক কাটাতে আক্রান্ত ব্যক্তির পরিবারসহ আশপাশে লকডাউনে রাখার সিদ্ধান্ত নেয়া হচ্ছে।

নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মোশরাত ফারখান্দা জেবীন বলেন, ২ এপ্রিল ওই লোক হৃদরোগে আক্রান্ত হলে তাকে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপেক্সে আনা হয়। তবে সেখান থেকে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

আরেকটি সূত্র থেকে জানা যায়, কুমিল্লা থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কিছু পরীক্ষা-নীরিক্ষার পর করোনাভাইরাসের লক্ষণ পাওয়ায় তাকে কুয়েত মৈত্রী হাসপাতালে নিয়ে যেতে বলেন চিকিৎসকরা। এরপর তাকে কুয়েত মৈত্রী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর পরই করোনা ভাইরাসে তার আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানান, ঢাকা সিভিল সার্জন অফিসে যোগাযোগ করে আমরা নিশ্চিত হয়েছি তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাকে কুয়েত মৈত্রী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। যারা তার সংস্পর্শে এসেছিলেন তাদেরকে কোয়ারেন্টিনে রাখা হবে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে নবীনগর উপজেলা চেয়ারম্যান বলেন, প্রথমে জানতে পেরেছিলাম তিনি মারা গেছেন, পরে জানতে পারি তিনি বেঁচে আছেন। তার বাড়ির আশপাশের এলাকা লকডাউনে রাখার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। আর আলমনগর গ্রামবাসীকেও ঘর থেকে বের হতে বারণ করা হয়েছে।


আরো সংবাদ