১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ব্রাহ্মণবাড়িয়ায় নকল হ্যান্ড স্যানিটাইজার কারখানা, লাখ টাকা জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ায় নকল হ্যান্ড স্যানিটাইজার কারখানা, লাখ টাকা জরিমানা - নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়ায় রং-কেমিক্যাল দিয়ে তৈরি করা হচ্ছে নকল হ্যান্ড স্যানিটাইজার। শুক্রবার দুপুরে সদর উপজেলার কালিসীমায় অভিযান চালিয়ে এ নকল হ্যান্ড স্যানিটাইজার কারখানাটি সীলগালা করে দিয়েছে প্রশাসন। এ সময় কারখানার মালিক ইয়াছিন মিয়াকে এক লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

এ ব্যপারে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই নকল কারখানায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এ সময় কারখানাটিতে গিয়ে দেখা যায় নকল জনসন নামে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হচ্ছে রং ও কেমিক্যাল দিয়ে।

কারখানাটির বিএসটিআই এর কোনো অনুমোদন নেই। নেই কোনো ল্যাব ও ল্যাব টেকনিশিয়ান। তারা নিজেরা ঘরে বসে এসব বোতলে ভরে বাজারজাত করে আসছিল।

এ সময় সেখানে ওই কারখানার মালিকদের মধ্যে ইয়াছিন নামক একজনকে এক লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি দুইড্রাম কেমিক্যাল ফেলে দিয়ে কারখানাটিতে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইস্ফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ ১৪ বছরেও হত্যাকাণ্ডের বিচার পায়নি এসআই গৌতম রায়ের পবিবার মিলান-লিভারপুলের বিদায়, সেমিফাইনালে আটলন্টা-রোমা ঈদগাঁওতে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু

সকল