২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চট্টগ্রামে করোনার উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধা কমান্ডারসহ ২ জনের মৃত্যু

- সংগৃহীত

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া দুজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- সীতাকুণ্ড উপজেলার এক মুক্তিযোদ্ধা কমান্ডার (৭২) ও আনোয়ারা উপজেলার এক যুবক (২২)। তারা করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন কি না নিশ্চিত হতে নমুনা সংগ্রহ করা হয়েছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার জানান, সোমবার বেলা ৩টার দিকে ৭২ বছর বয়সী মুক্তিযোদ্ধা কমান্ডার মারা যান। এর আগে রোববার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান ওই যুবক।

চমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. আফতাবুল ইসলাম জানান, করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই যুবককে রোববার রাতে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাঠানো হয়। তিনি সকালে সেখানে ভর্তি হয়েছিলেন। চমেক হাসপাতালে আনার পরই তার মৃত্যু হয়।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি মিয়া বলেন, ‘জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন এক বৃদ্ধ শ্বাসকষ্টে ভুগছিলেন। আর মেডিকেলে যিনি মারা গেছেন তার কাশি ও শ্বাসকষ্টসহ নিউমোনিয়ার উপসর্গ ছিল। তারা কেউ বিদেশফেরত নন। বিদেশফেরত কারও সংস্পর্শেও আসেননি। তারপরও আমরা তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বিআইটিআইডিতে পাঠিয়েছি।’

এদিকে, আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ জানান, করোনার উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যুর খবরে তারা পূর্ব সতর্কতার অংশ হিসেবে একটি পাড়া লকডাউন করে দিয়েছেন। ‘প্রায় ১০০ পরিবারের বসবাস ওই পাড়ায়। তাদের সবার নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে সোমবার ভোর থেকে সেখানে প্রবেশ কিংবা বের হওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।’ সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement