২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

করোনা সংক্রামণ রোধে সোনাগাজী উপজেলা চেয়ারম্যানের যত উদ্যোগ

করোনা সংক্রামণ রোধে সোনাগাজী উপজেলা চেয়ারম্যানের যত উদ্যোগ - সংগৃহীত

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাস কোভিড-১৯, আতঙ্ক ও সংক্রমণ রোধে ফেনীর প্রবাসী অধ্যুষিত এলাকা সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন দিন-রাত প্রশাসনের সাথে মিলে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।

করোনা সংক্রমণ রোধে প্রথম থেকেই ব্যাপক সচেতনতামূলক কর্মসূচি হাতে নেন সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান। ব্যক্তিগত ও উপজেলা পরিষদের অর্থায়নে গত ২৪ মার্চ থেকে উপজেলার সকল ইউনিয়ন পরিষদে পর্যাপ্ত সংখ্যক মাস্ক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য হ্যান্ড স্যানিটাইজার, সার্জিকেল হ্যান্ডগ্লাভস, ওয়ান টাইম হ্যান্ড গ্লাভসহ প্রয়োজনীয় নিরাপত্তা সামগ্রী দ্রুত প্রদান করেন। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ত্রাণ কার্যক্রম পরিচালনার পাশাপাশি উপজেলা পরিষদের পক্ষ থেকেও অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রীসহ নিত্যপ্রয়োজনীয় জিনিস সরবরাহ করা হচ্ছে।

ফায়ার সার্ভিসেরর মাধ্যমে পুরো উপজেলায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চলমান রয়েছে। স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং সংশ্লিষ্ট সকল দপ্তরের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সভা করা হয়েছে। জনসচেতনতার জন্য পুরো উপজেলায় মাইকিং করা হয়েছে। সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে উপজেলার সকল ইউনিয়ন ও পৌরসভায় প্রথমিকভাব আগামী ১৫ দিনের জন্য জেলা পুলিশ প্রশাসনের সহোযোগিতায় স্পেশাল পুলিশ ফোর্সসহ আনসার বাহিনী সমন্বয়ে ১০টি ইউনিট গঠনের মাধ্যমে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ডেডিকেটেডলি সকল এলাকায় জনগণকে সচেতনতা বজায় রাখতে কাজ করবে পুলিশের এই টিম।

পাশাপাশি পুলিশের নিয়মিত টহল দলকে সর্বাত্মক সহযোগিতা করবে প্রত্যেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যরা। মানুষ যাতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের জন্য হাট বাজারে গিয়ে জটলা তৈরী না করতে হয় সে জন্য উপজেলা পরিষদ ও প্রশাসনের সৌজন্যে ২টি ভ্রাম্যমাণ দোকান ২টি ট্রাকের মাধ্যমে রুটেশনালী উপজেলার প্রত্যন্ত এলাকায় মানুষের দোরগোড়ায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি চাল,ডাল,তেল ইত্যাদি সহ পৌঁছে দেওয়া হচ্ছে যাতে করে মানুষের হাট বাজারে যাওয়ার চাপ কমতে থাকে। ন্যায্য মূল্যের এই দোকান পরিচালনা হচ্ছে মাইকে ঘোষণা দিয়ে।

উপজেলা চেয়ারম্যানের এ সব মোহতি উদ্যোগের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, মানুষের জন্য যদি কিছু করতে পারি ভালো লাগে। একজন জনপ্রতিনিধি হিসেবে এটা আমার দায়িত্ব।

উপজেলা নির্বাহী অফিসার বাবু অজিদ দেব বলেন, উপজেলা চেয়ারম্যানের অনেক ভালো উদ্যোগ সকলের সম্মিলিত প্রয়াসে প্রবাসী এলাকা সোনাগাজীতে করোনা সংক্রমণ রোধে সহায়ক শক্তি হিসেবে কাজ করছে।


আরো সংবাদ



premium cement
আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

সকল