১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চাঁদপুরের করোনা উপসর্গ নিয়ে নারীর মৃত্যু, ৫ বাড়ি লকডাউন

চাঁদপুরের করোনা উপসর্গ নিয়ে নারীর মৃত্যু, ৫ বাড়ি লকডাউন - সংগৃহীত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের মুন্সিরকান্দি গ্রামে করোনার উপসর্গ জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে জুলেখা বেগম (৫৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে ঘরের ভেতরে তিনি মৃত্যুবরণ করেন। পরে শনিবার সকাল থেকে মহিলার বাড়িসহ আশপাশের ৫ টি বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।

স্থানীয়রা জানান, জুলেখা বেগম তিন দিন আগে নারায়ণগঞ্জ থেকে বাড়িতে আসেন। তিনি চাষাড়া এলাকায় টোকাই কাজ করতেন। তার স্বামী অনেক আগেই মারা গেছেন, তার পিতার নাম মৃত হোসেন পাঠান। তার কোন সন্তান নেই। বাড়িতে আসা থেকেই তিনি জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। অসুস্থতা নিয়েও তিনি কয়েকটি বাড়িতে ঘোরাফেরা করেছেন। পরে শুক্রবার রাতে ঘরের ভেতরে তিনি মৃত্যুবরণ করেন। আমরা শনিবার ভোরে বিষয়টি টের পেয়ে পুলিশকে খবর দেই।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন বলেন, সিভিল সার্জনের নির্দেশে ওই নারীর মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট না আসা পর্যন্ত তিন বাড়ির ২০-২৫ জনকে হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ.এম. জহিরুল হায়াত বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই নারীর মৃত্যুর খবর পেয়ে জেলা প্রশাসকের নির্দেশে আমরা সাথে সাথে মৃতদেহটিকে পিপিই পড়িয়ে রাখার ব্যবস্থা করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লাশটি দাফনের ব্যবস্থা করেছি। আশপাশের ৫ বাড়ি লকডাউন করা হয়েছে।

চাঁদপুরে করোনা সন্দেহে গেলো ২৪ ঘন্টায় ১০ রোগীরা নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয় করোনা টেষ্ট করার জন্য। প্রবাসী এবং বিদেশ ফেরত ৩২ জন রয়েছে হোম কোয়ারেন্টাইনে।


আরো সংবাদ



premium cement