২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শরীয়তপুরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু, ৩৫ বাড়ি লকডাউন

শরীয়তপুরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু, ৩৫ বাড়ি লকডাউন - সংগৃহীত

শরীয়তপুরের নড়িয়ার এক বৃদ্ধ করোনায় আক্রান্ত হয়ে সকালে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে মৃত্যুবরণ করায় নড়িয়ায় তার বাড়িরসহ আশপাশের ৩৩টি বাড়ি ও স্বজনদের ২টি বাড়িসহ মোট ৩৫টি বাড়ি লকডাউন করে দিয়েছে শরীয়তপুর জেলা প্রশাসান। স্বজনদের ২টি বাড়ির একটি হলো মৃত ব্যক্তির বোনের সখিপুরের বাড়ি ও অপরটি মেয়ের মীরপুরের টলারবাগের বাড়ি আজ শনিবার বিকেলে স্থানীয় প্রশাসনের মাধ্যমে লকডাউন করে দেয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক কাজী আবু তাহের।

তিনি আরো জানান, ইতিমধ্যে নড়িয়া উপজেলার সকল হাট-বাজারসহ সকল লোকালয় ও রাস্তা-ঘাটে যে কোন ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এই অবস্থায় কাউকে ঘরের বাইরে পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

এ ছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে নড়িয়া উপজেলা এলাকায় লোকজনের চলাফেরা বন্ধসহ যে কোন ধরনের যানবাহন ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা মাইকিং করে প্রচার করা হচ্ছে।

অপরদিকে শরীয়তপুর সদর হাসপাতালে জ্বর মাথা নিয়ে আসা রোগীর মৃত্যু হলে নমুনা সংগ্রহের প্রস্তুতিকালে মরদেহ নিয়ে পালিয়েছে স্বজনরা। শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মুনির আহমেদ খান জানান, আজ সকাল সোয়া ৯টার দিকে দিকে জ্বর ও মাথা ব্যাথা নিয়ে রোগীর ভর্তি হয়। জরুরী চিকিৎসা শেষে তাকে বেলা ১১টার দিকে সে মৃত্যুবরণ করে। জ্বর ও মাথা ব্যাথা থাকায় আমরা মরদেহের করেনা আছে কি না পরীক্ষার নমুনা সংগ্রহের প্রস্তুতি নেয়ার ফাকে ওই রোগীর স্বজনরা মরদেহ নিয়ে দ্রুত আত্মগোপন করে। বিষয়টি সিভিল সার্জনের মাধ্যমে জেলা প্রশাসক দ্রুত ব্যবস্থা নিয়ে বিকেল ৪টায় ওই রোগীর নমুনা সংগ্র করে ঢাকায় পাঠানোর প্রক্রিয়া চলছে।

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুর রহমান শেখ বলেন, মরদেহ নিয়ে স্বজনদের আত্মগোপনের বিষয়টি জেলা প্রশাসক জানার পরে আমাকে তাৎক্ষণিক নির্দেশ প্রদান করেন প্রয়োজনীয় ব্যবস্থা নিতে। আমি পালং মডেল থানার পুলিশসহ বেলা সোয়া ১টায় ওই বাড়িতে গিয়ে পৌছি এবং দেড়টায় মরদেহের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআর এ প্রেরণের প্রক্রিয়া চলছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ইসলামিক ফাউন্ডেশনের নিয়মানুযায়ী সকল প্রক্রিয়া সম্পন্ন শেষে বিকেল ৪টায় মরদেহের দাফন কাজ সম্পন্ন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement