২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আনোয়ারায় সর্দি জ্বরে আক্রান্ত দুজনের করোনা সংক্রমণ নেই

আনোয়ারায় সর্দিজ্বরে আক্রান্ত দুইজনের করোনা সংক্রমণ নেই - সংগৃহীত

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় সর্দি জ্বরে আক্রান্ত্র দুই জনের করোনা সংক্রমণ নেই বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

গত ২ মার্চ বৃহস্পতিবার বিকালে উপজেলার চাতুরী ও বটতলি থেকে ওই দুইজন সর্দিজ্বর নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেকে এলে তাদের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ রয়েছে কিনা তা নিশ্চিত হওয়ার জন্য নমুনা পাঠানো হয়েছিল ফৌজদারহাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকশনাস ডিজিসসে(বিআইটিআইডি)

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দিন বলেন, ওই দুজন সর্দি জ্বর নিয়ে চিকিৎসার জন্য আসলে টিকিৎসা দিয়ে তাদের নমুনা পাঠানো হয়েছিল বিআইটিআইডিতে।

তিনি জানান, উপজেলায় সর্বমোট ১১৬ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে ছিল তাদের মধ্যে গতকাল পর্যন্ত ১১৩ প্রবাসীর হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছ। সর্দিজ্বরে আক্রান্ত ওই দুজনসহ তিনজন হোম কোয়ারেন্টাইনে রয়েছে।

বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য শনিবার সন্ধায় যোগাযোগ করা হলে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি দৈনিক নয়া দিগন্তকে জানান, আনোয়ারা উপজেলার দুইজনের রিপোর্টে করোনা ভাইরাসের সংক্রমণ নেই জানিয়ে তিনি বলেন গতকাল ৪ এপ্রিল পর্যন্ত চট্টগ্রাম জেলায় মোট ৮৭ জনের নমুনা পরীক্ষা করে এ পর্যন্ত শুধুমাত্র নগরীর ১ জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।


আরো সংবাদ



premium cement