২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সৌদিফেরতের করোনা শনাক্ত, চট্টগ্রামে ৫টি বাড়ি লকডাউন

-

চট্টগ্রামের সাতকানিয়া ও চন্দনাইশ উপজেলায় করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে পাঁচটি বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। নগরীর দামপাড়ায় সৌদি আরব থেকে ওমরা করে ফেরার পর এক ব্যক্তির করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। তার বাড়িতে আসা-যাওয়ার কারণে সাতকানিয়ার পুরানগর ও চন্দনাইশ উপজেলার দোহাজারী জামিজুড়ি গ্রামের পাঁচটি বাড়িকে লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।

শুক্রবার গভীর রাত থেকে ওই বাড়িগুলোর লকডাউন কার্যকর করা হয়েছে বলে জানিয়েছেন সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার নূর-ই আলম ও চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ হোসেন।

সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার নূর-ই আলম বলেন, দামপাড়া বেয়াই বাড়িতে যাওয়া আসার কারণে ঝুঁকি এড়াতেই পুরানগরের চার বাড়ির ১২টি পরিবারকে লকডাউন করা হয়েছে। এ ছাড়াও ওই বাড়ির সদস্যদের সাথে আরো যারা সংর্স্পশে এসেছে তাদের খোঁজ নেয়া হচ্ছে।

তিনি বলেন, তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্যই এই ব্যবস্থা নেয়া হয়েছে।
চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ হোসেন ও চন্দনাইশ থানার পুলিশ পরিদর্শক কেশব চক্রবর্তী বলেন, পুরানগড়ের আত্মীয় বাড়িতে যাওয়া ও তাদের সংস্পর্শে আসায় মূলত ওই পরিবারের ১৫ সদস্যেও হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্যই বাড়িটিকে লকডাউন করা হয়েছে বলে জানান তিনি।


আরো সংবাদ



premium cement
ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’

সকল