১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সোনাগাজীতে সাংবাদিককে প্রাণনাশের হুমকি

সোনাগাজীতে সাংবাদিককে প্রাণনাশের হুমকি - সংগৃহীত

সোনাগাজী পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর নূরনবী লিটন ফেনীর সোনাগাজী প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক কালের কন্ঠের সোনাগাজী প্রতিনিধি শেখ আবদুল হান্নানকে হত্যা করে লাশ গুম করার হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
৩১ মার্চ রাত ৮টার দিকে সোনাগাজী বাজারের জিরোপয়েন্ট সংলগ্ন কলেজ রোডের মাথায় এঘটনা ঘটে বলে জানা গেছে। সাংবাদিক হান্নান জীবনের নিরাপত্তা চেয়ে সোনাগাজী মডেল থানার জিডি দাখিল করেন। জিডি নং- ২৯, তাং-০১-০৪-২০২০।

জিডিতে তিনি উল্লেখ করেছেন, তিনি পেশাগত কারণে বিভিন্ন মানুষের সাথে চলা ফেরা করতে হয়। ইতোপূর্বে সংবাদ প্রকাশ নিয়ে একাধিকবার নূরনবী লিটন তার সাথে কথাকাটাকাটি করেন। ঘটনার সময় নূরনবী লিটন তার উপর অতর্কিত হামলা চালিয়ে প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দেয়। বিবাদির প্রকাশ্য হুমকিতে তিনি জীবনের নিরাপত্তাহীনতায় রয়েছেন। সিনিয়র সাংবাদিক ও উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের পরামর্শে তিনি জীবনের নিরাপত্তা চেয়ে বুধবার রাতে জিডি করেছেন।

সোনাগাজী মডেল থানার ওসি মঈন উদ্দিন আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ ঘটনায় ফেনী ও সোনাগাজীতে কর্মরত সাংবাদিকরা লিটনকে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন।সিনিয়র সহকারি পুলিশ সুপার সাইকুল আহমেদ ভূঞা জানান, একজন সাংবাদিককে প্রকাশ্যে হুমকি দিয়ে কোনো অপরাধী পার পাবে না। তদন্ত করে আইনের আওতায় আনা হবে।
সোনাগাজী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল আলম হিরন, ওই ঘটনার জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।এবং অপরাধীকে দ্রুত আইনের আওতায় আনার জন্য প্রশাসনের নিকট উধ্বার্ত আহ্বান জানান। অন্যথায় সাংবাদিক সমাজ বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল