২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

শ্রীমঙ্গলে সর্দি-কাশি নিয়ে এক ব্যক্তির মৃত্যু, জনমনে করোনা আতঙ্ক

শ্রীমঙ্গলে সর্দি-কাশি নিয়ে এক ব্যক্তির মৃত্যু, জনমনে করোনা আতঙ্ক - ছবি : সংগৃহিত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দুলাল বাউড়ী (৩৫) নামের এক ব্যক্তির মৃত্যু নিয়ে দিনভর স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে মৃত্যুর আসল কারণ জানায় সবার মাঝে স্বস্তি ফিরে আসে।

জানা যায়, উপজেলার কালাপুর ইউনিয়নের মাজদিহী চা বাগানের ৭ নম্বর লাইনের মন্টু বাউড়ীর ছেলে সোমবার দুপুর একটার দিকে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন।

কিন্তু চারিদিকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাসের উপসর্গ সর্দি, জ্বর, কাশি ও শ্বাসকষ্ঠ নিয়ে দুলাল বাউড়ির মৃত্যু হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক কির্তনকারীর মৃত্যু হয়েছে।

কিছু কিছু মিডিয়া প্রচার করতে শুরু করে শ্রীমঙ্গলে করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু সংবাদ। এমন খবরে স্বানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করে।

এব্যাপারে স্থানীয় কালাপুর ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান মজুল জানান, মৃত ব্যক্তি দেশের বিভিন্ন জেলায় কির্তন করতেন, সর্বশেষ গত ৩ সপ্তাহ আগে ঢাকা থেকে কির্তন করে বাসায় আসলে সর্দি, জ্বর ও চিকেন ফক্সে আত্রুান্ত হয়ে সোমবার তিনি মারা যান।

এদিকে খবর পেয়ে স্থানীয় পুলিশ, উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিম ঘটনাস্থলে গিয়ে পরিবারে সদস্য, স্থানীয় ডাক্তারের বক্তব্য নোট করেন ও মৃত ব্যক্তির শরীর পরিক্ষা করে জানান তিনি করোনা আক্রান্ত হয়ে মারা যাননি। এখবর শুনে স্বস্তি ফিরে আসে এলাকায়।

এ ব্যাপারে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী নয়া দিগন্তকে জানান, মৃত ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। চিকেন ফক্স থেকে সেকেন্ডারি ইনফেকশন নিউমিনিয়া হয়ে শ্বাসকষ্ট জনিত কারণে মারা গেছেন।  

তিনি আরো বলেন, ‘যেহেতু আমরা নিশ্চিত হয়েছি তিনি করোনায় আক্রান্ত ছিলেন না তাই উনার নমুনা আইইডিসিআর পাঠানোর প্রয়োজন নেই।

 


আরো সংবাদ



premium cement
বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী

সকল