৩০ মে ২০২০

দক্ষিণ চট্টগ্রামের ৮ উপজেলায় জেলা প্রশাসনের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ শুরু

দক্ষিণ চট্টগ্রামের ৮ উপজেলায় জেলা প্রশাসনের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ শুরু - ছবি : নয়া দিগন্ত

দক্ষিণ চট্টগ্রামের ৮ উপজেলায় চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসক ইলিয়াছ হোসেনের তত্ত্বাবধানে হতদরিদ্রদের মাঝে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দ দেয়া খাদ্যসামগ্রী বিতরণ করা শুরু হয়েছে।

চট্টগ্রাম জেলায় ১৫ উপজেলায় ১৫০ মেট্রিকটন চাউল ও নগদ ১০লাখ এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জন্য আলাদা ভাবে ২০ মেট্রিকটন চাউলসহ জেলায় ১৭০ মেট্রিকটন চাউল বরাদ্দ দেয়া হয়েছে বলে দৈনিক নয়া দিগন্তকে নিশ্চিত করেছেন জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা সজিব চক্রবর্তী। জেলায় বরাদ্দ দেয়ার মধ্য থেকে দক্ষিণ চট্টগ্রামের ৮ উপজেলায় ৬৭ মেট্রিকটন চাউল বিতরণ করা শুরু হয়েছে উপজেলা প্রশাসনের সরাসরি তত্ত্বাবধানেই।

রোববার বিকালে পটিয়া নির্বাহী অফিসার ফারজানা জাহান উপমা বলেন, শনিবার থেকে উপজেলার ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মধ্যে ৯০০ পরিবারের মাঝে চাউল বিতরণ করা শুরু হয়েছে সাথে নগদ পাওয়া টাকা দিয়ে তেল ডাল সাবান ও লবণও দেয়া হচ্ছে রোববার এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমদ বলেন জেলা প্রশাসনের দেয়া ৮ মেট্রিকটন চাউল ও ও নিত্য প্রযোজনীয় সামগ্রীসহ ৮০০ পরিবারের মাঝে বিতরণ করা হচ্ছে। বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন জানান, রোববার থেকে জেলা প্রশাসনের বরাদ্দ পাওয়া ৫৫০ মেট্রিন চাউল ও নগদ টাকা থেকে ডাল তেল লবণ ৫৫০জন পরিবারের মধ্যে বিতরণ করা হচ্ছে বলে তিনি জানান।

বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার মোমেনা আক্তার বলেন জেলা প্রশাসনের দেয়া ১৪ মেট্রিকন টাউলের সাথে চাল ডাল লবণ ও সাবান ১৪০০ পরিবারের মাঝে বিতরণ করা হচ্ছে।

সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার নূর-ই আলম জানান জেলা প্রশাসনের দেওয়া ১০ মেট্রিকটন চাউলের সাথ পাওয়া নগদ ৭০ হাজার টাকা দিয়ে উপজেলায় ১৫০০ জন পরিবারের মাঝে ১০ কেজি চাউল তেল সাবান ডাল ও লবণ দেওয়া হচ্ছে। লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ বলেন উপজেলার ৯ ইউনিয়নের ৯০০ হতদরিদ্র পরিবারের মাঝে শনিবার থেকে বিতরণ শুরু করা হয়েছে বলে জানান। চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ হোসেন বলেন, উপজেলায় জেলা প্রশাসনের বরাদ্দ দেওয়া ৭ মেট্রিকটন চাউল ও নগদ ৪৫ হাজার টাকা উপজেলার ২ টি পৌরসভা ৮ টি ইউনিয়নের হতদরিদ্র পরিবারদেও মাঝে বিতরণ করা শুরু হয়েছে।

কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার মো. নোমান হোসেন বলেন,উপজেলায় বরাদ্দ পাওয়া সাড় ৩ মেট্রিকটন চাউলের সাথে পাওয়া ৩০ হাজার টাকায় তেল ডাল সাবান আলু ও পেয়াজ সাড়ে ৩শত পরিবারের মাঝে শনিবার থেকে বিতরণ করা শুরু হয়েছে বলে জানিয়েন।


আরো সংবাদ