১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

চন্দনাইশে দুবাই ফেরত প্রবাসীর করোনা ভাইরাস সংক্রমণ নেই

চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বাবুল বড়ুয়া - ছবি : সংগৃহীত

চট্টগ্রামের চন্দনাইশে দুইবাই ফেরত এক প্রবাসীর করোনাভাইরাস সংক্রমণ নেই বলে শনিবার রাতে নয়াদিগন্তকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডাঃ শেখ ফজলে রাব্বি।

এ ছাড়া একইদিন সকালে নগরীর বেসরকারী রয়েল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ব্যাক্তির নমুনা রিপোর্টেও করোনাভাইরাস সংক্রমণ পাওয়া যায়নি বলেও তিনি নিশ্চিত করেছেন।

চন্দনাইশ থেকে করোনার সংক্রমণ আছে মর্মে সন্দেহ হলে ২৬ মার্চ রাত ১২ টায় দুবাই ফেরত ওই প্রবাসীর নমুনা পরীক্ষার জন্য ফৌজদারহাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকশনাস ডিজিস(বিআইটিআইডি) তে পাঠানো হয়। ২৭ মার্চ বিকালে নিজ বাড়ীতে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছিল। বর্তমানে ওই প্রবাসীসহ পরিবারের চার জনই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বলে নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাহিন হাসান চৌধুরী।

তিনি জানান ওই প্রবাসী গত ১৩মার্চ দেশে ফিরেন।

এদিকে চন্দনাইশ উপজেলার সাতবাড়িয়ার বড়ুয়া পাড়ার মৃত বিমল বড়ুয়ার ছেলে বাবুল বড়ুয়া(৬২) শনিবার ২৮মার্চ সকালে রয়েল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি ২৬মার্চ রাতে নিজ বাড়িতে স্ট্রোক করেন পরে ২৭ মার্চ বেলা সাড়ে ১১ টায় তাকে প্রথমে চন্দনাইশ নেয়ার পর তাকে জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে ফৗজদারহাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকশনাস ডিজিস(বিআইটিআইডি) নেয়ার পরে তার নুমনা সংগ্রহ করা হয়। এবং বলা হয় তার ওই লক্ষণ নেই পরে সেখান থেকে তাকে চমেক হাসপাতালে আনা হলে তারা সেখানে ভর্তি করতে রাজি না হওয়ায় তাকে নিয়ে আসা হয় বেসরকারী হাসপাতাল রয়েলে বলে নিশ্চিত করেন মারা যাওয়া বাবুল বড়ুয়ার শ্যালক প্রনব বড়ুয়া। তিনি জানান, সেখানে বাবুল বড়ুয়া মারা যান।

শনিবার রাতে যোগাযোগ করা হলে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডাঃ শেখ ফজলে রাব্বি নয়া দিগন্তকে জানান, চন্দনাইশের ২জনসহ শনিবার আরো ৭ জনের নমুনা পরীক্ষা করে কোন করোনা ভাইরাস সংক্রমণ পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement
কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু

সকল