০৪ জুন ২০২০

চন্দনাইশে দুবাই ফেরত প্রবাসীর করোনা ভাইরাস সংক্রমণ নেই

চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বাবুল বড়ুয়া - ছবি : সংগৃহীত

চট্টগ্রামের চন্দনাইশে দুইবাই ফেরত এক প্রবাসীর করোনাভাইরাস সংক্রমণ নেই বলে শনিবার রাতে নয়াদিগন্তকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডাঃ শেখ ফজলে রাব্বি।

এ ছাড়া একইদিন সকালে নগরীর বেসরকারী রয়েল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ব্যাক্তির নমুনা রিপোর্টেও করোনাভাইরাস সংক্রমণ পাওয়া যায়নি বলেও তিনি নিশ্চিত করেছেন।

চন্দনাইশ থেকে করোনার সংক্রমণ আছে মর্মে সন্দেহ হলে ২৬ মার্চ রাত ১২ টায় দুবাই ফেরত ওই প্রবাসীর নমুনা পরীক্ষার জন্য ফৌজদারহাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকশনাস ডিজিস(বিআইটিআইডি) তে পাঠানো হয়। ২৭ মার্চ বিকালে নিজ বাড়ীতে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছিল। বর্তমানে ওই প্রবাসীসহ পরিবারের চার জনই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বলে নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাহিন হাসান চৌধুরী।

তিনি জানান ওই প্রবাসী গত ১৩মার্চ দেশে ফিরেন।

এদিকে চন্দনাইশ উপজেলার সাতবাড়িয়ার বড়ুয়া পাড়ার মৃত বিমল বড়ুয়ার ছেলে বাবুল বড়ুয়া(৬২) শনিবার ২৮মার্চ সকালে রয়েল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি ২৬মার্চ রাতে নিজ বাড়িতে স্ট্রোক করেন পরে ২৭ মার্চ বেলা সাড়ে ১১ টায় তাকে প্রথমে চন্দনাইশ নেয়ার পর তাকে জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে ফৗজদারহাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকশনাস ডিজিস(বিআইটিআইডি) নেয়ার পরে তার নুমনা সংগ্রহ করা হয়। এবং বলা হয় তার ওই লক্ষণ নেই পরে সেখান থেকে তাকে চমেক হাসপাতালে আনা হলে তারা সেখানে ভর্তি করতে রাজি না হওয়ায় তাকে নিয়ে আসা হয় বেসরকারী হাসপাতাল রয়েলে বলে নিশ্চিত করেন মারা যাওয়া বাবুল বড়ুয়ার শ্যালক প্রনব বড়ুয়া। তিনি জানান, সেখানে বাবুল বড়ুয়া মারা যান।

শনিবার রাতে যোগাযোগ করা হলে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডাঃ শেখ ফজলে রাব্বি নয়া দিগন্তকে জানান, চন্দনাইশের ২জনসহ শনিবার আরো ৭ জনের নমুনা পরীক্ষা করে কোন করোনা ভাইরাস সংক্রমণ পাওয়া যায়নি।


আরো সংবাদ

রাজনীতিতে আপাতত সক্রিয় হচ্ছেন না খালেদা জিয়া মার্কিন মহামারির নাম ‍‌‌‌‌‌‌’বর্ণবিদ্বেষ’ : ৪০০ বছরেও মেলেনি টিকা করোনায় যুবকরা বেশি আক্রান্ত : মোট মৃত্যুর ৫৫ ভাগ ২১ থেকে ৪০ বছরের মায়ের তপস্যা গত ৬ বছরে মার্কিন পুলিশের হাতে ৭,৬৬৬ কৃষ্ণাঙ্গের মৃত্যু ভারত সীমান্তে চীনের সামরিক মহড়া, উত্তেজনা চরমে শ্বাসকষ্ট নিয়ে প্রধান বিচারপতি সিএমএইচে ভর্তি কৃষি জমি ফেলে রাখলে সরকার নিয়ে নেবে, বিজ্ঞপ্তি জারী বড়পুকুরিয়ার ১০৭ কর্মকর্তা-কর্মচারীকে বিনা বেতনে ছুটি সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন দফা প্রস্তাব পেশ জামায়াতের রুকন আবদুল হকের ইন্তেকালে হাটহাজারী জামায়াতের শোক

সকল





justin tv