৩০ মে ২০২০

রাঙ্গামাটিতে করোনা সন্দেহে ১০ পরিবারকে লকডাউন

করোনাভাইরাস সন্দেহে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার পশ্চিম মুসলিম পাড়া ব্লক এলাকায় স্থানীয় ১০ পরিবারকে লকডাউন ঘোষনা করা হয়েছে।

শনিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু সরেজমিনে ঘটনাস্থলে উপস্থিত হয়ে এই লকডাউন ঘোষণা দেন।

বাঘাইছড়ি পৌরসভার ২ নং ওয়ার্ডের পশ্চিম মুসলিম পাড়ার এই লকডাউন ঘোষণার সময় উপজেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায় , ঢাকা থেকে ট্রেনিং করে ফিরে আসা এক আনসার সদস্যের অসুস্থ অবস্থায় আছে মর্মে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে তারা বাসা গিয়ে নিরাপদ দূরত্ব বজায় রেখে তার সাথে কথা বলে তার দেয়া ভাষ্যানুসারে শারিরিক অসুস্থ অবস্থাইয় করোনাভাইরাস সংক্রামনের প্রাথমিক লক্ষণ পরিলক্ষিত দেখতে পাওয়ায় এই সিন্ধান্ত নেয় উপজেলা প্রশাসন।

উপজেলার একমাত্র স্বাস্থ্য কেন্দ্রে করোনার কোন চিকিৎসা না থাকা অসুস্থদের উন্নত চিকিৎসার জন্য চট্রগ্রামে পাঠানো ব্যাপারে প্রস্তুতি নেয়া হচ্ছে।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনা বৃদ্ধিতে ও পরিবেশ দূষণমুক্ত করতে সেনাবাহিনীর রাঙ্গামাটি রিজিনের পক্ষ থেকে আজ শনিবার শহরের প্রধান সড়ক ও বিভিন্ন অলিগলি রাস্তায় ঔষুধ মিশ্রিত পানি ছিটানো হয়েছে। পাশাপাশি গরিব লোকজনদের শুকনো খাবার বিতরণ করা হয়েছে। রাঙ্গামাটি রিজিয়নের জিটুআইসি মেজর মহিউদ্দীন ফারুকীর নেতৃত্বে কলেজ গেইটসহ বিভিন্ন এলাকায় বসবাসরত দিন মজুর ও গরীব লোকজনদের মাঝে খাদ্য সহায়তা হিসেবে শুকনা খাবার বিতরণ করা হয়েছে।

রাঙ্গামাটি রিজিয়নের জিটুআইসি মেজর মহিউদ্দীন ফারুকী ও ২০ বীর-এর মেজর হাবিবুল্লাহ খানের নেতৃত্বে শহরের ভেদভেদী, বনরুপা, কলেজ গেইট, রিজার্ভ বাজার, তবলছড়ির প্রধান সড়কসহ বিভিন্ন পাহাড় ও মহল্লার সড়কে জীবানুনাশক পানি ছিটানো হয়েছে। এসময় মাইকিং এর মাধ্যমে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লোকজনদের সচেতন থাকার জন্য আহ্বানও জানানো হয়।

দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় কাপ্তাই বাজার ও তৎসংলগ্ন এলাকার দুঃস্থ ও অসহায় মানুষের পাশ দাঁড়িয়েছে বাংলাদেশ নৌবাহিনী কাপ্তাই শহীদ মোয়াজ্জম ঘাঁটির সদস্যরা।

আজ কাপ্তাই উচ্চ বিদ্যালয়ে নৌ বাহিনী ঘাটি শহীদ মোয়াজ্জম এর তত্ত্বাবধানে ঘাটির নির্বাহী কর্মকর্তা কমান্ডার এনামুল হক ২৫০ পরিবারের হাতে চাল, ডাল সহ নিত্য প্রয়োজনীয় ত্রান সামগ্রী তুলে দেন। নির্ধারিত দুরত্ব বজায় রেখে সুশৃঙ্খল পরিবেশে এই ত্রান বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়। উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় গরীব, দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে জীবাণুনাশক সাবান ও মাস্ক বিতরণ করা হয়।
এই সময় ৪ নং কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ সহ ঘাঁটির কর্মকর্তা, নৌ বাহিনীর সদস্য এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

বিশেষজ্ঞদের সাথে আলোচনা করেই ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত : কাদের করোনায় ৩১৬ আনসার আক্রান্ত সুস্থ ৭৯ অফিস-গণপরিবহন খুলে দেয়ার সিদ্ধান্ত ভুল : ড. কামাল সাহস না হারিয়ে ঘুরে দাঁড়ানোর আহ্বান খালেদা জিয়ার শিমুলিয়া-কাঁঠালবাড়ি ঘাটে ঢাকামুখী হাজারো যাত্রীর ঢল কাল থেকে ট্রেন চলাচল শুরু হচ্ছে করোনা পরিস্থিতির কারণে রাজধানীতে কর্মহীন শ্রমিকদের চোখেমুখে অন্তর্হীন উৎকণ্ঠা কাজ চলমান, ফের প্রকল্প ৪১ হাজার কোটি টাকার নন এমপিও শিক্ষকদের জন্য ১২৬ কোটি টাকার বিশেষ বরাদ্দ চায় মন্ত্রণালয় উলিপুরে নৌকা ডুবির ১৮ ঘণ্টা পর নিখোঁজ ৪ জনের লাশ উদ্ধার তৃণমূলের প্রতিরোধে বেনাপোল দিয়ে আমদানি-রফতানি বন্ধ

সকল