০৬ এপ্রিল ২০২০

কক্সবাজারে প্রথম করোনা রোগী শনাক্ত, শহরজুড়ে আতঙ্ক

হোম কোয়ারেন্টাইনে আক্রান্তের পরিবার
-

ওমরাহফেরত কক্সবাজারের খুটাখালীর বাসিন্দা এক নারী (৭০) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি বর্তমানে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ নিয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তার পরিবারের ছয় সদস্যকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়াও উক্ত নারীকে চিকিৎসা সেবা প্রদানকারী প্রায় ১৫ জন চিকিৎসক ও নার্সকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আজ মঙ্গলবার তার করোনাভাইরাসের জীবাণু পরীক্ষায় রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে। গত ২২ মার্চ ওই নারী করোনা আক্রান্ত কিনা জানতে ঢাকাস্থ আইইডিসিআরে নমুনা পাঠানো হয়েছিল। মঙ্গলবার সেই নমুনার রিপোর্ট পাওয়া গেছে। কক্সবাজার সিভিল সার্জন কার্যালয় সূত্র ও কক্সবাজার জেলা সদর হাসপাতালের একজন বিশেষজ্ঞ চিকিৎসক এ তথ্য নিশ্চিত করেছেন।

পরিচয় প্রকাশে অনিচ্ছুক ওই চিকিৎসক জানান, ওই নারীকে বিশেষ অ্যাম্বুলেন্সে চট্টগ্রামের ফৌজদারহাট এলাকায় করোনাভাইরাসের চিকিৎসার জন্য স্থাপিত বিশেষ হাসপাতালে পাঠিয়ে দেয়া হচ্ছে।

এ ব্যাপারে জানতে কক্সবাজারের সিভিল সার্জন ডা: মো: মাহবুবুর রহমানের মোবাইলে কল দেয়া হলে তিনি এ নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে মিটিং ব্যস্ত বলে জানান।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: মোহাম্মদ মহিউদ্দিন জানান, ওই নারীর রোগের লক্ষণে করোনা মনে হওয়ায় তার শরীরের স্যাম্পল পরীক্ষার জন্য ঢাকায় পাঠিয়ে দেয়া হয় এবং আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে আইইডিসিআর থেকে তার রিপোর্ট পজেটিভ বলে জানানো হয়।

এদিকে হাসপাতালের একাধিক সূত্র জানিয়েছেন, কক্সবাজার জেলা সদর হাসপাতালে করোনা রোগী শনাক্ত হওয়ায় চিকিৎসকদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে। চিকিৎসকরা যে যার মতো কোয়ারেন্টাইনে যাওয়ার চেষ্টায় আছেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন জানান, পুলিশ আক্রান্তের বাড়িতে হোম কোয়ারেন্টাইন বাস্তবায়ন করেছে এবং বাড়ির সামনে প্রধান ফটকে হোম কোয়ারেন্টাইনের ব্যানার টাঙ্গিয়ে দেয়া হয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসক মো: কামাল হোসেন সাংবাদিকদের জানান, কক্সবাজারে প্রথম শনাক্ত হওয়া করোনা রোগীটি বিদেশফেরত। তাই স্থানীয়রা কেউ আশঙ্কার মধ্যে নেই। তবুও সতর্কতা অবলম্বন করা নিয়ে কোনোভাবেই অবহেলা করা যাবে না।


আরো সংবাদ