৩১ মার্চ ২০২০

কক্সবাজার ভূমি অফিসের ৩০ কর্মকর্তা একযোগে বদলি

কক্সবাজার ভূমি অফিসের ৩০ কর্মকর্তা একযোগে বদলি - ছবি : নয়া দিগন্ত

কক্সবাজারের ভূমি অধিগ্রহণ শাখার ৩০ কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার ভূমি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ মো. আব্দুল্লাহ আল নাহিয়ান স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বার্তায় জানানো হয়, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর নির্দেশে তাদের বদলি করা হয়েছে।

জানা গেছে, গত ১৯ ফেব্রুয়ারি কক্সবাজার শহরের বাহারছড়া ও তারাবনিয়ারছড়া এলাকা থেকে ৯৩ লাখ টাকাসহ সার্ভেয়ার ওয়াসিমকে আটক করা হয়। সেখান থেকে ১৫ লাখ টাকার চেক ও ঘুষ গ্রহণের বিভিন্ন নথি জব্দ করা হয়। এ ঘটনায় আরও দুই সার্ভেয়ার এখনও পলাতক রয়েছেন। পাশাপাশি জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত মালিকদের প্রতি অমানবিক আচরণ ও আর্থিক হয়রানি প্রকাশ্যে আসে।

এ ছাড়া র্যাব-১৫ ওই সময় সংবাদ সম্মেলন করে এ ঘুষ বাণিজ্যের সিন্ডিকেট ও দালাল সিন্ডিকেটের সন্ধান পেয়েছে বলেও জানান সাংবাদিকদের।

এ দিকে ৯৩ লাখ টাকাসহ সার্ভেয়ার আটকের পর কক্সবাজার সফরে আসেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। ওই সময় আইন-শৃঙ্খলা কমিটির বিশেষ সভায় এলএ শাখা নিয়ে কঠোর হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি।

যে কারণে কক্সবাজার জেলা প্রশাসনের এলএ শাখার ৩০ কর্মকর্তাকে এক আদেশে শাস্তিমূলক বদলি করেছে ভূমি মন্ত্রণালয়।

এ দিকে ৩০ কর্মকর্তা বদলির আদেশের বার্তায় আরও বলা হয়েছে, বদলিকৃত কর্মকর্তারা আগামী ৫ মার্চের মধ্যে বর্তমান কর্মস্থল হতে অবমুক্ত হবেন। অন্যথায় ওই দিন বর্তমান কর্মস্থল হতে তাৎক্ষণিক অবমুক্ত বলে গণ্য হবেন।


আরো সংবাদ