১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

চসিক একুশে পদক পেলেন ড. নুরুল আমিন

চসিক একুশে পদক পেলেন ড. নুরুল আমিন - নয়া দিগন্ত

প্রবন্ধ গবেষণায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) একুশে স্মারক সম্মাননা পদক পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আমিন। শুক্রবার বিকেলে এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম চত্বরে তিনিসহ ১৫ গুণীজনের হাতে সম্মাননা পদক তুলে দেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন।

অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল আমিন একাধারে প্রাবন্ধিক, সাহিত্য সমালোচক, ছড়াকার ও কবি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাবেগর এই প্রবীণ অধ্যাপক চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানার চুনতি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি আলহাজ্ব আবুল ফয়েজ ও বেগম হাফেজা খাতুনের ছেলে। তিনি কৃতিত্বের সাথে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল থেকে এসএসসি ও চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ থেকে এইচএসসি পাশ করেন। পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং স্নাতকোত্তর সম্পন্ন করে একই বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগের শিক্ষক হিসেবে যোগদান করেন। পাশাপাশি প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। ইতোপূর্বে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

এদিকে, চসিক সম্মাননা পদকে ভূষিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন লোহাগাড়া সমিতি-চট্টগ্রামসহ একাধিক সামাজিক সংগঠন।


আরো সংবাদ



premium cement
চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র সখীপুরে গলায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা ভারী বৃষ্টিতে দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিসহ অবস্থা বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড ইরানি জবাব নিয়ে ভুল হিসাব করেছিল ইসরাইল! কূটনীতিতে বাইডেনবিরোধী হতে চান ট্রাম্প

সকল