০২ এপ্রিল ২০২০

চসিকে বিএনপির মেয়র প্রার্থী হতে আগ্রহী ৬ জন

চসিকে বিএনপির মেয়র প্রার্থী হতে আগ্রহী ৬ জন - ছবি : সংগৃহীত

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বিএনপি থেকে মেয়র প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করেছেন ৬ জন। এরই মধ্যে তারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এবং তিনজন বুধবার ফরম জমাও দিয়েছেন। এ ছাড়া ওয়ার্ড কাউন্সিলে সাধারণ পদে ৬১ জন এবং সংরক্ষিত পদে ৬ জন ফরম সংগ্রহ করেন।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান বলেন, চসিকে মেয়র পদে দলীয় ফরম তোলা ছয়জন হলেন চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম, সহসভাপতি নিয়াজ মোহাম্মদ খান, সৈয়দ আজম উদ্দিন, মহিলাবিষয়ক সহসম্পাদক লুসি খান এবং নগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক এরশাদ উল্লাহ।

মাহবুবুর রহমান বলেন, বৃহস্পতিবার পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দেয়ার সময়সীমা আছে। এরপর স্থায়ী কমিটির বৈঠকে প্রার্থী চূড়ান্ত করা হবে।

মেয়র পদে বিএনপির মনোনয়নপ্রত্যাশী নিয়াজ মোহাম্মদ খান বলেন, ‘আমি তিনবার ওয়ার্ড কাউন্সিলর এবং তিনবার চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সদস্য ছিলাম। সিটি করপোরেশন এবং সিডিএর কর্মকাণ্ড খুব কাছ থেকে দেখেছি। এতে আমার অভিজ্ঞতা হয়েছে। সেই অভিজ্ঞতা কাজে লাগাতে মেয়র পদপ্রার্থী হতে চাই। দল সুযোগ দিলে নির্বাচন করব।’

এদিকে চট্টগ্রাম সিটি নির্বাচনে সাম্প্রতিক সময়ে এই প্রথম কোনো নারী মেয়র হওয়ার আগ্রহ দেখিয়েছেন। চট্টগ্রাম নগর বিএনপির মহিলাবিষয়ক সহসম্পাদক লুসি খান পেশায় চিকিৎসক।

লুসি খান বলেন, ‘চট্টগ্রাম নগরে আমার জন্ম, বেড়ে ওঠা। এই নগরের সমস্যাগুলো কী, তা আমি সহজেই চিহ্নিত করতে পারব, সমাধানও দিতে পারব।’

লুসি খান বলেন, গত বছর ঢাকা ও চট্টগ্রামে ডেঙ্গুর ভয়ানক বিস্তার ঘটেছিল। আওয়ামী লীগ এই সমস্যা মোকাবিলায় ব্যর্থ হয়েছে। বিএনপির পক্ষ থেকে চট্টগ্রাম নগরে মেডিকেল দল গঠন করে রোগীদের চিকিৎসাসেবা দেয়া হয়। মেয়র পদে মনোনয়ন পাওয়ার পর তিনি জিততে পারলে চট্টগ্রামকে স্বাস্থ্য ও পরিবেশবান্ধব নগর হিসেবে গড়ে তুলবেন।

চট্টগ্রাম সিটি নির্বাচনে ৪১টি ওয়ার্ড কাউন্সিলর পদের জন্য বুধবার বিএনপির ৬১ জন এবং ১৪টি সংরক্ষিত পদের জন্য ৬ জন দলীয় ফরম কিনেছেন। বৃহস্পতিবার ফরম বিক্রি হবে চট্টগ্রাম নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে।

চট্টগ্রাম নগর বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক এস এম সাইফুল আলম বলেন, প্রথম দিনেই ৬৭ জন দলীয় ফরম সংগ্রহ করেছেন। আগামীকাল এই সংখ্যা ২০০ ছাড়িয়ে যেতে পারে। নগর বিএনপির শীর্ষ নেতারা প্রার্থীতালিকা চূড়ান্ত করবে।


আরো সংবাদ

অসহায়দের মাঝে জাবি ছাত্রদলে খাদ্যসামগ্রী বিতরণ বিনা চিকিৎসায় পুর্তগালপ্রবাসীর মৃত্যু : ভাইয়ের আবেগঘন স্ট্যাটাস প্রবাসীর বিষয়ে তথ্য দেয়ায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা করোনায় মৃত ব্যক্তির লাশ দাফনে জেলা-উপজেলায় ১০ সদস্যের স্বেচ্ছাসেবক শরীয়তপুরে কঠোর অবস্থানে সেনাবাহিনী ভাঙ্গায় নিক্সন-জাফরউল্লাহ সমর্থকদের সংঘর্ষে ১৫ বাড়ি ভাঙচুর সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান সিলেটে হোম কোয়ারেন্টিনে আরো ১৯ জন, মুক্তি পেলেন ১৯০ জন গফরগাঁওয়ে আশ্রয়ণ প্রকল্পের ৩০ পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ ভাঙ্গায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত শিবালয়ে নিম্ন আয়ের পরিবারে নিত্যপণ্য পৌঁছে দিল পুলিশ

সকল

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)