০৯ এপ্রিল ২০২০

কর্ণফুলীতে নৌকাডুবির ৫ দিন পর মা-ছেলের লাশ উদ্ধার

কর্ণফুলীতে নৌকাডুবির ৫ দিন পর মা-ছেলের লাশ উদ্ধার - ছবি : সংগ্রহ

রাঙ্গামাটির কাপ্তাইয়ের কর্ণফুলী নদীতে তীর্থযাত্রীদের নৌকাডুবির ঘটনার পাঁচ দিন পর নিখোঁজ মা-ছেলের লাশ পাওয়া গেছে। মা-ছেলের লাশ রাঙ্গুনিয়ার সরফভাটা নদীতে ভাসমান অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

নিহতরা হলেন চট্টগ্রামের মিরশ্বরাই উপজেলার জোরারগঞ্জের রাজীব মজুমদারের শিশুপুত্র বিজয় মজুমদার (৫) ও স্ত্রী টুম্পা মজুমদার (৩০)।

১৪ ফেব্রুয়ারি চট্টগ্রাম হতে কাপ্তাইয়ে আর্ন্তজাতিক কৃষ্ণভাবনা কেন্দ্র-ইসকনের ১২৭ সদস্যের একটি দল তীর্থ ভ্রমণে কাপ্তাইয়ের শিলছড়ি যায়। তারা তিনটি ইঞ্জিনচালিত নৌকার করে চিৎমরম বৌদ্ধ মন্দিরে যাওয়ার সময় ইদরিচের বাগান এলাকায় তাড়াহুড়া করে উপরে ওঠার সময় একটি নৌকা ডুবে তিনজন নিখোঁজ হয়।

ওই দিন কাপ্তাই নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবরিদল উদ্ধার তৎপরতা চালিয়ে
দেবলীনা (১০) নামে এক কিশোরীর লাশ উদ্বার করে। কিন্তু নিখোঁজ থাকে মা টুম্বা মজুমদার ও ছেলে বিজয় মজুমদার।

ঘটনার পরদিন দ্বিতীয় দিনের মতো কাপ্তাই নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবরিদল উদ্ধার তৎপরতা শুরু করে। কিন্তু নিখোঁজ মা ও ছেলেকে উদ্ধার করা সম্ভব হয়নি।

ঘটনার পাঁচ দিন পর মঙ্গলবার সকালে কাপ্তাইয়ের পাশ্বর্বতী উপজেলার রাঙ্গুনিয়া সরফভাটা কর্ণফুলী নদীতে মা-ছেলের লাশ ভাসমান অবস্থায় থানা পুলিশ উদ্বার করে। কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)