২৮ মার্চ ২০২০

কর্ণফুলীতে নৌকাডুবির ৫ দিন পর মা-ছেলের লাশ উদ্ধার

কর্ণফুলীতে নৌকাডুবির ৫ দিন পর মা-ছেলের লাশ উদ্ধার - ছবি : সংগ্রহ

রাঙ্গামাটির কাপ্তাইয়ের কর্ণফুলী নদীতে তীর্থযাত্রীদের নৌকাডুবির ঘটনার পাঁচ দিন পর নিখোঁজ মা-ছেলের লাশ পাওয়া গেছে। মা-ছেলের লাশ রাঙ্গুনিয়ার সরফভাটা নদীতে ভাসমান অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

নিহতরা হলেন চট্টগ্রামের মিরশ্বরাই উপজেলার জোরারগঞ্জের রাজীব মজুমদারের শিশুপুত্র বিজয় মজুমদার (৫) ও স্ত্রী টুম্পা মজুমদার (৩০)।

১৪ ফেব্রুয়ারি চট্টগ্রাম হতে কাপ্তাইয়ে আর্ন্তজাতিক কৃষ্ণভাবনা কেন্দ্র-ইসকনের ১২৭ সদস্যের একটি দল তীর্থ ভ্রমণে কাপ্তাইয়ের শিলছড়ি যায়। তারা তিনটি ইঞ্জিনচালিত নৌকার করে চিৎমরম বৌদ্ধ মন্দিরে যাওয়ার সময় ইদরিচের বাগান এলাকায় তাড়াহুড়া করে উপরে ওঠার সময় একটি নৌকা ডুবে তিনজন নিখোঁজ হয়।

ওই দিন কাপ্তাই নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবরিদল উদ্ধার তৎপরতা চালিয়ে
দেবলীনা (১০) নামে এক কিশোরীর লাশ উদ্বার করে। কিন্তু নিখোঁজ থাকে মা টুম্বা মজুমদার ও ছেলে বিজয় মজুমদার।

ঘটনার পরদিন দ্বিতীয় দিনের মতো কাপ্তাই নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবরিদল উদ্ধার তৎপরতা শুরু করে। কিন্তু নিখোঁজ মা ও ছেলেকে উদ্ধার করা সম্ভব হয়নি।

ঘটনার পাঁচ দিন পর মঙ্গলবার সকালে কাপ্তাইয়ের পাশ্বর্বতী উপজেলার রাঙ্গুনিয়া সরফভাটা কর্ণফুলী নদীতে মা-ছেলের লাশ ভাসমান অবস্থায় থানা পুলিশ উদ্বার করে। কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


আরো সংবাদ

করোনাভাইরাসে মৃতদের দাফনে ফোকাল পয়েন্ট ও বিকল্প ফোকাল পয়েন্ট নিয়োগ দরিদ্র-অসহায় মানুষকে যেন ঘরের বাইরে যেতে না হয় : জিএম কাদের করোনা সন্দেহে গ্রাম থেকে বিতাড়িত, চিকিৎসা মিলছেনা হাসপাতালেও পৌর মার্কেট ও নিজ বাড়ির ভাড়া মওকুফ করলেন সিংড়ার মেয়র দিনাজপুরে আইসোলেশনে থাকা দুজনের শারীরিক অবস্থার উন্নতি এই অ্যাপ দিয়ে আপনিই করতে পারবেন করোনার টেস্ট সুরক্ষা ছাড়াই কাজ করছে চা শ্রমিকরা করোনা মোকাবেলায় হাতগুটিয়ে বসে থাকার সময় নেই : টিআইবি ফরিদপুরে করোনার আতঙ্কে চিকিৎসাবঞ্চিত সাধারণ রোগী লকডাউনে সাটুরিয়ায় বিপাকে নিম্ন আয়ের মানুষ বরিশালের ডাক্তাররা পেলো পিপিই, চালু হলো স্পেশাল বাস

সকল