০৭ আগস্ট ২০২০

খাগড়াছড়িতে ২৪ ঘণ্টায় ২ দফা অস্ত্র উদ্ধার

-
24tkt

খাগড়াছড়িতে শনিবার দুপুর থেকে রোববার সকাল পর্যন্ত নিরাপত্তা বাহিনীর পৃথক দু’টি অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার হয়েছে। অভিযানে অস্ত্রসহ হাতেনাতে আটক করা হয় দুই চাঁদাবাজকে।

আটককৃতরা হলেন, জেলা সদরের পল্টনজয় পাড়ার সুনীল জয় রোয়াজার ছেলে পল্লীময় ত্রিপুরা (৩৪) ও মহালছড়ি উপজেলার মাইসছড়ি নোয়াপাড়ার অজিত কুমার চাকমার ছেলে মিতু চাকমা (৩৫)।

সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুর ২টায় সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোনের একটি দল পেরাছড়া এলাকায় অভিযানে যায়। অভিযানে পেরাছড়া এলাকা থেকে দ’ুটি পিস্তল, তিন রাউন্ড এমুনেশন, দু’টি ম্যাগজিন, তিনটি মোবাইল ফোন ও চাঁদা আদায়ের রসিদসহ তাদের আটক করে সেনাবাহিনীর সদস্যরা। পরবর্তীতে আটককৃতদের তথ্যের ভিত্তিতে রোবববার সকাল ১০টার দিকে সদর উপজেলার পল্টনজয়পাড়া এলাকায় সেনাবাহিনী পুনরায় অভিযান চালিয়ে একটি ভারতীয় রাজপুত ম্যাগনাম শট গান এবং ৩০ রাউন্ড এ্যামুনেশন উদ্ধার করতে সক্ষম হয়।

নিরাপত্তা বাহিনীর দাবি, আটককৃতরা পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ প্রসীত গ্রুপের কর্মী। পেরাছড়া এলাকায় চাঁদাবাজী করছে এমন সংবাদের ভিত্তিতে তাদের অস্ত্রসহ আটক করা হয়। তবে এ বিষয়ে জানতে সংগঠনটির মুখপাত্রদের সাথে চেষ্টা করেও যোগাযোগ সম্ভব হয়নি।

উল্লেখ্য, আটককৃত ব্যক্তিদের মধ্যে নিতু চাকমা ৪ মে ২০১৮ সালে রাঙামাটির নানিয়াচর উপজেলা চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে ইউপিডিএফের (গণতান্ত্রিক) কেন্দ্রীয় সভাপতি তপন জ্যোতি চাকমাসহ পাঁচ হত্যাকান্ডের অন্যতম আসামি।


আরো সংবাদ