২৪ সেপ্টেম্বর ২০২০

বান্দরবানে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা যুবক নিহত


বান্দরবানে বিজিবির সাথে কথিত বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। রোববার ভোর ৫টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু মিয়ানমার সীমান্তের চেয়ারম্যান ব্রিজ এলাকায় এই ঘটনা ঘটে। নিহত দুজন হলেন- মোহাম্মদ ইয়াসিন (৩০) ও মো: হোসেন আলী (২২)। তারা কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরের বাসিন্দা।

এদিকে কথিত বন্দুকযুদ্ধে নিহত দুই রোহিঙ্গা যুবককে চোরাকারবারি বলে দাবি করেছে বিজিবি। ঘটনার পর ওই এলাকা থেকে ৪০ হাজার ইয়াবা, একটি শুটারগান ও গুলি উদ্ধার করারও দাবি করেছে বিজিবি।

বিজিবি ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ ও পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানিয়েছেন, রোববার ভোরে তুমব্রু সীমান্তের চেয়ারম্যান ব্রিজ এলাকায় বিজিবির একটি টহল দল পৌঁছলে সেখানে চোরাকারবারীরা ‘বাধা দেয়’। পরে বিজিবি সাথে চোরাকারবারিদের গুলিবিনিময়ে ২ রোহিঙ্গা চোরাকারবারি গুলিবিদ্ধ হয়। তাদের উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। নিহতদের কাছ থেকে বিজিবি ৪০ হাজার পিস ইয়াবা, একটি শুটারগান ও ২ রাউন্ড গুলি উদ্ধার করেছে।

এদিকে নিহত দুই রোহিঙ্গা যুবক বিজিবি উপর গুলিবর্ষণের মামলার এজহারভুক্ত আসামি বলে জানিয়েছে পুলিশ। ঘটনার পর তুমব্রু সীমান্তে নিরাপত্তা বাড়ানো হয়েছে।


আরো সংবাদ

ডেসটিনির এমডি রফিকুলের জামিন বিষয়ে আদেশ রোববার ডিআইজি মিজানের আরেক মামলার চার্জ গঠন ৩০ সেপ্টেম্বর পরাশক্তি হওয়ার আকাঙ্ক্ষা আরব আমিরাতের, বাস্তবে সম্ভবনা কতটুকু? বিয়ের অনুষ্ঠান থামাতে ব্যর্থ করোনা! সরকার দেশকে ভয়াবহ নৈরাজ্যের মধ্যে নিপতিত করেছে : ফখরুল বর্ণবিদ্বেষবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র, গুলিবিদ্ধ ২ পুলিশ ‘পক্ষত্যাগ করা দ. কোরীয় নাগরিককে গুলি করে হত্যা করেছে উ. কোরিয়া’ চতুর্থ কোভিড-১৯ ভ্যাকসিনের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু করেছে যুক্তরাষ্ট্র 'মৃত' জিসা মনির ফিরে আসা নিয়ে জুডিশিয়াল ইনকোয়ারির আদেশ তিতা করলায় চাষির মুখে মিষ্টি হাসি যৌতুক মামলায় পিরোজপুরে ছাত্রদলের নেতা গ্রেফতার

সকল