১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

পাহাড়ে প্রয়োজনে আরো গাইড লাইন তৈরী করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

- ছবি : নয়া দিগন্ত

পার্বত্য খাগড়াছড়ি জেলার রামগড় থানার নবনির্মিত কাম ব্যারাক ভবনের উদ্ভোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ বুধবার (১৬ অক্টোবর) সকাল ১১টায় সময় গণপূর্ত বিভাগের বাস্তবায়নে ৭ কোটি ৩৫ লাখ ২৭ হাজার টাকা ব্যয়ে নির্মিত ৪ তলা বিশিষ্ট নতুন ভবনের উদ্ভোধন করেন।

রামগড় হাইস্কুল মাঠে খাগড়াছড়ি জেলা পুলিশের আয়োজনে জঙ্গি ও মাদক সন্ত্রাস বিরোধী সমাবেশে সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার মো.আহমার উজ্জামান, পিপিএম সঞ্চালনায় ছিলেন রামগড় অতিরিক্ত পুলিশ সুপার সার্কেল সৈয়দ মো. ফরহাদ।

প্রধান অতিথির স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্যে বলেন, বর্তমান সরকার সমতলের মত করে পাহাড়েও উন্নয়ন এবং আইনশৃঙ্খলা শান্তি বজায় রাখতে কাজ করে যাচ্ছেন।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, পাহাড়ে সাম্প্রদায়িকতা ও যেকোন সন্ত্রাসী কর্মকান্ড প্রতিরোধ করতে প্রয়োজনে আরো গাইড লাইন তৈরী করা হবে। যে সকল সন্ত্রাসীরা পাহাড়ে তাদের সন্ত্রাসী কর্মকান্ড করতেছে তারা যদি নিজেই এসকল সন্ত্রাসী কর্মকান্ড থেকে ফিরে আসতে চাই তাহলে প্রশাসনের পক্ষ থেকে তাদের সুযোগ দেওয়া হবে।

তিনি রামগড় বাসীর অনেক দিনের প্রাণের দাবি রামগড়কে জেলা ঘোষণা করার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের বক্তব্যের সাথে সহমত প্রকাশ করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন, খাগড়াছড়ির সংসদ সদস্য ও শরণার্থী বিষয়ক টাস্ফ র্ফোস চেয়ারম্যান প্রতিমন্ত্রী মর্যাদা সম্পন্ন কুজেন্দ্র লাল ত্রিপুরা এম পি, সংরক্ষিত মহিলা এমপি বাসন্তী চাকমা, বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল মো.সাফিনুল ইসলাম বিজিবিএম, এনডিসি, পিএসসি, গুইমারা রিজিয়নের ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান পিএসসি, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার মো. গোলাম ফারুক, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার এম সালাউদ্দিন, রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী, উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাত, রামগড় পৌর মেয়র মো.শাহজাহান কাজী রিপন, রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান। এসময় রামগড় উপজেলা আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement