১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বান্দরবানে পাসপোর্ট করাতে গিয়ে রোহিঙ্গা নারীসহ আটক ২

বান্দরবানে পাসপোর্ট করাতে গিয়ে রোহিঙ্গা নারীসহ দুইজন আটক - নয়া দিগন্ত

ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে বান্দরবনে পাসপোর্ট করাতে এসে পুলিশের হাতে ধরা পরল রোহিঙ্গা নারীসহ দুজন। বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের নিবন্ধিত রোহিঙ্গা নারী জোসনা আক্তার (১৬) ও তার পিতা পরিচয়দানকারী শহীদ আলম (৩২) বান্দরবান পাসপোর্ট অফিসে পাসপোর্ট করাতে আসলে তারা ধরা পড়েন। পরে তদন্তে রোহিঙ্গা প্রমাণিত হওয়ার পর তাদের আটক করা হয়।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক শামীম আহমেদ ও পাসপোর্ট অফিসের উপ-পরিচালক ফরিদ উদ্দিন আহমেদ জানিয়েছেন বান্দরবানের লামা উপজেলার ইয়াংছা এলাকার ঠিকানা ব্যবহার করে কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের নিবন্ধিত রোহিঙ্গা জোসনা আক্তার বান্দরবান শহরের ইসলামপুর এলাকার বাসিন্দা শহীদ আলমকে পিতা পরিচয় দিয়ে পাসপোর্ট অফিসে পাসপোর্ট করাতে আসে। পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের সন্দেহ হলে যাচাই-বাছাইয়ের পর জোসনা আক্তার রোহিঙ্গা হিসেবে প্রমাণিত হয়। পরে তাদের আটক করে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে এসে পুলিশে সোপর্দ করা হয়। তবে আটককৃত রোহিঙ্গা নারী জোসনা আক্তার জানিয়েছন তিনি বাংলাদেশী। চাকরি পাওয়ার আশায় চট্টগ্রামে থাকার সময় তিনি রোহিঙ্গা হিসেবে নাম লিখিয়েছেন। বর্তমানে বিদেশ যেতে পাসপোর্ট করাতে বান্দরবানে এসেছেন।

উল্লেখ্য, মায়ানমার থেকে আসা রোহিঙ্গারা নানা উপায়ে পাসপোর্ট করার জন্য মরিয়া হয়ে উঠেছে। ইতিমধ্যে বান্দরবানে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল