০২ জুলাই ২০২০

বান্দরবানে পাসপোর্ট করাতে গিয়ে রোহিঙ্গা নারীসহ আটক ২

বান্দরবানে পাসপোর্ট করাতে গিয়ে রোহিঙ্গা নারীসহ দুইজন আটক - নয়া দিগন্ত

ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে বান্দরবনে পাসপোর্ট করাতে এসে পুলিশের হাতে ধরা পরল রোহিঙ্গা নারীসহ দুজন। বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের নিবন্ধিত রোহিঙ্গা নারী জোসনা আক্তার (১৬) ও তার পিতা পরিচয়দানকারী শহীদ আলম (৩২) বান্দরবান পাসপোর্ট অফিসে পাসপোর্ট করাতে আসলে তারা ধরা পড়েন। পরে তদন্তে রোহিঙ্গা প্রমাণিত হওয়ার পর তাদের আটক করা হয়।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক শামীম আহমেদ ও পাসপোর্ট অফিসের উপ-পরিচালক ফরিদ উদ্দিন আহমেদ জানিয়েছেন বান্দরবানের লামা উপজেলার ইয়াংছা এলাকার ঠিকানা ব্যবহার করে কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের নিবন্ধিত রোহিঙ্গা জোসনা আক্তার বান্দরবান শহরের ইসলামপুর এলাকার বাসিন্দা শহীদ আলমকে পিতা পরিচয় দিয়ে পাসপোর্ট অফিসে পাসপোর্ট করাতে আসে। পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের সন্দেহ হলে যাচাই-বাছাইয়ের পর জোসনা আক্তার রোহিঙ্গা হিসেবে প্রমাণিত হয়। পরে তাদের আটক করে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে এসে পুলিশে সোপর্দ করা হয়। তবে আটককৃত রোহিঙ্গা নারী জোসনা আক্তার জানিয়েছন তিনি বাংলাদেশী। চাকরি পাওয়ার আশায় চট্টগ্রামে থাকার সময় তিনি রোহিঙ্গা হিসেবে নাম লিখিয়েছেন। বর্তমানে বিদেশ যেতে পাসপোর্ট করাতে বান্দরবানে এসেছেন।

উল্লেখ্য, মায়ানমার থেকে আসা রোহিঙ্গারা নানা উপায়ে পাসপোর্ট করার জন্য মরিয়া হয়ে উঠেছে। ইতিমধ্যে বান্দরবানে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।


আরো সংবাদ

দেড় লাখ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা মহামারীর কারণে মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার অগ্রযাত্রা বাধাগ্রস্থ হতে পারে : পররাষ্ট্রমন্ত্রীর শঙ্কা রহস্যজনক মৃত্যু : মুখ থুবড়ে পড়ে আছে শত শত হাতি হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্সে বিশেষ ছাড় ডিএনসিসির সমালোচনা এড়াতেই তড়িঘড়ি করে বাজেট পাশ করেছে সরকার : ফখরুল চাঁদপুরে করোনা আক্রান্তে মৃত্যু ১, নতুন আক্রান্ত ৫২ জন লাদাখ সীমান্তে পাকিস্তানের ২০ হাজার সেনা মোতায়েন করোনামুক্ত হওয়ার একদিন পরই বিএনপি নেতা গ্রেফতার আগুনমুখার গর্ভে চালিতাবুনিয়া! চাঁদপুরে যুবলীগ নেতাকে কুপিয়ে জখমের ঘটনায় ৪ জন আটক মিরসরাইয়ে বাণিজ্যিক আম চাষে আগ্রহ বাড়ছে যুবকদের

সকল