০৮ জুলাই ২০২০

৫০ লাখ টাকা আত্মসাতের দায়ে বান্দরবানে যুবলীগ নেতা গ্রেফতার

টাকা আত্মসাতের দায়ে গ্রেফতারকৃত বান্দরবান সদর উপজেলা যুবলীগ সভাপতি ক্যচিং অং মারমা - নয়া দিগন্ত

ঋণের নামে বান্দরবানে অগ্রণী ব্যাংকের অর্ধকোটি টাকা জালিয়াতির মাধ্যমে আত্মসাতের দায়ে সদর উপজেলা যুবলীগ সভাপতি ক্যচিং অং মারমাকে গ্রেফতার করেছে দুদক। সোমবার দুপুরে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেফতার করে চট্টগ্রাম অঞ্চল-২ এর দুদক সদস্যরা।

চট্টগ্রাম অঞ্চল-২ এর দুদকের মামলা তদন্তকারী কর্মকর্তা জাফর সাদেক শিবলী জানান, বান্দরবান অগ্রণী ব্যাংক শাখার সাবেক ব্যবস্থাপক (বর্তমানে পিআরএল-এ আছেন) নিবারন চন্দ্র তনচংগ্যা (৫৯) ও বান্দরবান সদর উপজেলার চেমী ডলু পাড়ার বাসিন্দা ক্যচিংঅং মারমাসহ (৪৫) অগ্রণী ব্যাংকের কর্মকর্তা ও মাঠ কর্মীসহ ৫ ব্যক্তি পরস্পরের যোগসাজেসে ২০১১-১২ অর্থবছরে স্থানীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের আদা ও হলুদ চাষের অর্থ বিতরণের নামে প্রতারণা ও জাল জালিয়াতির মাধ্যমে ৫০ লাখ ২২ হাজার ৫০৫ টাকা আত্মসাত করে।

এ ঘটনায় চট্টগ্রাম অঞ্চল-২ এর দুদক চলতি বছরে গত ২১ শে জুলাই মাসে একটি মামলা দায়ের করে। এই মামলা তালিকাভুক্ত ২নং আসামী বান্দরবান সদর উপজেলার চেমী ডলু পাড়ার বাসিন্দা মৃত খিজাঅং মারমার ছেলে ক্যচিংঅং মারমাকে গ্রেফতার করা হয়েছে। আটকের পর প্রথমে তাকে বান্দরবান সদর থানায় সোর্পদ করা হয়। পরে তাকে বান্দরবান জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদলতে প্রেরণ করা হয়। আটককৃত ক্যচিংঅং মারমা সদর উপজেলা যুবলীগের সভাপতি।


আরো সংবাদ