১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ফেসবুকে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে হিন্দু যুবক গ্রেফতার

গ্রেফতারকৃত সুজন দাশ - নয়া দিগন্ত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইসলাম ধর্মের বিরুদ্ধে অব্যাহত বিদ্বেষ ছড়ানোর অভিযোগে সুজন দাশ অর্পা নামে এক হিন্দু যুবককে গ্রেফতার করেছে লোহাগাড়া থানা পুলিশ। শুক্রবার সকালে আমিরাবাদ ইউনয়নের সুখছড়ি এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি ওই এলাকার মৃত সুনীল দাশের পুত্র। শনিবার সকালে গ্রেফতারকৃত সুজন দাশকে তথ্যপ্রযুক্তি আইনে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে ফেসবুকে ইসলাম ধর্মের বিভিন্ন ধর্মীয় রীতিনীতি নিয়ে বিতর্কিত স্ট্যাটাস দিয়ে আসছিল হিন্দু যুবক সুজন দাশ অর্পা। সম্প্রতি উদযাপিত হওয়া পবিত্র ঈদুল আযহা দিয়েও আপত্তিকর মন্তব্য করে এ যুবক। এ নিয়ে লোহাগাড়ার অন্যান্য অনলাইন এক্টিভিস্টরাও ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন। এরই প্রেক্ষিতে লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।

মামলার বাদী লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহউদ্দিন হিরু নয়া দিগন্ত অনলাইনকে জানান, এই যুবক দীর্ঘদিন ধরে পবিত্র ইসলাম ধর্মের নানান বিষয়ে নিজের আইডি থেকে ফেসবুকে বিদ্বেষ ছড়াচ্ছিল। যার প্রমাণ হিসেবে অনেকগুলো স্ক্রিনশট রয়েছে। এগুলোর কারণে লোহাগাড়ায় অস্থিরতা তৈরির আশঙ্কা ছিল। একজন ধর্মপ্রাণ মুসলমান হিসেবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া নিজের নৈতিক দায়িত্ব মনে করেছি। তাই এই মামলা দায়ের করেছি।

লোহাগাড়া থানার ডিউটি অফিসার এএসআই জহিরুল ইসলাম বলেন, শনিবার সকালে গ্রেফতারকৃত সুজন দাশকে তথ্যপ্রযুক্তি আইনে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল