২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

গণধর্ষণের ইন্ধনদাতা সেই আ’লীগ নেতাকে দল থেকে বহিষ্কার

ধর্ষণের মূল ইন্ধনদাতা আওয়ামী লীগ নেতা রুহুল আমীন - ছবি: সংগৃহীত

ধানের শীষ প্রতীকে ভোট দেয়ায় নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মধ্যবেইগ্যা গ্রামে গণধর্ষণের ঘটনার ইন্ধনদাতা উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সাবেক ইউপি সদস্য রুহুল আমিনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। শুক্রবার (৪ জানুয়ারি) রাতে উপজেলা আওয়ামী লীগের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুক এ তথ্য জানান। তিনি বলেন, ‘অনৈতিক কাজের জন্য দলের সাংগঠনিক সিদ্ধান্ত অনুযায়ী দলের সব কার্যক্রম থেকে রুহুল আমিনকে বহিষ্কার করা হয়েছে।’

জরুরি বৈঠকে আরও উপস্থিত ছিলেন, সূবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চরজুবলী ইউনিয়নের চেয়ারম্যান হানিফ চৌধুরী, সহ-সভাপতি ছানা উল্যা বিকম, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল বাশার এবং দলের সাংগঠনিক নেতারা।

ধানের শীষে ভোট দেওয়াকে কেন্দ্র করে ভোটের দিন রাতে সুবর্ণচরের চরজুবলী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে চার সন্তানের জননীকে গণধর্ষণের ঘটনা ঘটে। পরে ভুক্তভোগীর স্বামী নয়জনকে আসামি করে থানায় মামলা করেন।

মামলার আসামিরা হলো মো. সোহেল (৩৫), হানিফ (৩০), স্বপন (৩৫), চৌধুরী (২৫), বেচু (২৫), বাসু ওরফে কুড়াইল্যা বাসু (৪০), আবুল (৪০), মোশাররফ (৩৫) ও সালাউদ্দিন (৩৫)। এরা সবাই সুবর্ণচরের মধ্যবাইগ্গা গ্রামের বাসিন্দা।

এ দিকে ধর্ষণের শিকার সেই নারীকে দেখতে বিএনপি মহাসচিবের নেতৃত্বে ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল নোয়াখালির উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে।


আরো সংবাদ

শাখতারের চমক, হারে শুরু রিয়ালের লজ্জার হার কলকাতার, দ্বিতীয় স্থানে বেঙ্গালুরু তামিমদের বিদায়, ফাইনালে নাজমুল-মাহমুদউল্লাহ একাদশ দাফনের সময় জীবিত হওয়া নবজাতকটি মারা গেছে রোগী ভাগিয়ে ক্লিনিকে নিলেই কমিশন ২০২০ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৯৫ বাংলা নাটক : অবাক জলপান অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : বিজ্ঞান ষষ্ঠ অধ্যায় : পরমাণুর গঠন অষ্টম শ্রেণীর প্রস্তুতি : বাংলাদেশ ও বিশ্বপরিচয় অধ্যায়-৫ : সামাজিকীকরণ ও উন্নয়ন নবম-দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : বাংলা দ্বিতীয়পত্র অস্ত্র মামলায় গজারিয়ার আ’লীগ নেতা ও তার ভাই তিন দিনের রিমান্ডে

সকল