১৪ আগস্ট ২০২০

খাগড়াছড়িতে ১০১৫ জন নবীন সেনা সদস্যের শপথ গ্রহণ

-
24tkt

খাগড়াছড়ির দীঘিনালার এডহক ফরমেশন রিক্রুট ট্রেনিং সেন্টারে ছয় মাসের মৌলিক প্রশিক্ষণ শেষে বাংলাদেশ সেনাবাহিনীর ১ হাজার ১৫ জন নবীন সৈনিকের শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

প্রশিক্ষণ শেষে রোববার শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন করেন সেনাবাহিনীর চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান। প্যারেড ফিল্ডে নবীন সৈনিকদের শপথ বাক্য পাঠ করানো হয়। অনুষ্ঠানে সেরা নবীন সৈনিক এবং দলের হাতে নৈপুণ্যের জন্য ট্রফি তুলে দেন প্রধান অতিথি ।

প্রধান অতিথি সেনাবাহিনীর চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান প্রশিক্ষীত নবীন সেনা সদস্যদের মৌলিক শিক্ষার লব্দ জ্ঞানকে কাজে লাগিয়ে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষায় দায়িত্বশীল ভূমিকা রাখার আহবান জানান। তিনি এ সময় বলেন, ১৯৯৭ সালে সরকারের বিচক্ষণতায় শান্তিচুক্তি স্বাক্ষর হলেও একটি কুচক্রী মহল এ অঞ্চলকে বিচ্ছিন্ন করার জন্য নানামুখী অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এ অপচেষ্টা প্রতিহত করতে শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করার কথা জানান তিনি ।

এ সময় খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হকসহ বিভিন্ন পর্যায়ের সামরিক বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তা ও নবীন সৈনিকদের স্বজনরা অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

কোভিড-১৯: সেপ্টেম্বরে অ্যাভিজেনের ক্লিনিক্যাল পরীক্ষা শেষ করবে জাপান নবীগঞ্জে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত বগুড়ায় আরো ৭২ জন করোনায় আক্রান্ত, এক ব্যবসায়ীর মৃত্যু প্রথম ভাষণেই ট্রাম্পকে তীব্র আক্রমণ কমলার বঙ্গবন্ধুর ছাত্রত্ব পুনরুদ্ধার উপলক্ষে ডাকটিকিট অবমুক্ত করোনা ও বন্যার কারণে মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদনের সময় বৃদ্ধি রুহিয়া থানা ছাত্রদলের আহবায়ক কমিটি গঠন রেমিট্যান্স প্রবাহ নিয়ে আত্মতৃপ্তির সুযোগ নেই, বলছেন অর্থনীতিবিদরা ‘আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে’ বগুড়ায় চিরকুট লিখে ৪র্থ শ্রেণীর ছাত্রীর আত্মহত্যা শেরপুরে নদী থেকে দুই শিশুর লাশ উদ্ধার

সকল