২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

খাগড়াছড়িতে ১০১৫ জন নবীন সেনা সদস্যের শপথ গ্রহণ

-

খাগড়াছড়ির দীঘিনালার এডহক ফরমেশন রিক্রুট ট্রেনিং সেন্টারে ছয় মাসের মৌলিক প্রশিক্ষণ শেষে বাংলাদেশ সেনাবাহিনীর ১ হাজার ১৫ জন নবীন সৈনিকের শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

প্রশিক্ষণ শেষে রোববার শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন করেন সেনাবাহিনীর চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান। প্যারেড ফিল্ডে নবীন সৈনিকদের শপথ বাক্য পাঠ করানো হয়। অনুষ্ঠানে সেরা নবীন সৈনিক এবং দলের হাতে নৈপুণ্যের জন্য ট্রফি তুলে দেন প্রধান অতিথি ।

প্রধান অতিথি সেনাবাহিনীর চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান প্রশিক্ষীত নবীন সেনা সদস্যদের মৌলিক শিক্ষার লব্দ জ্ঞানকে কাজে লাগিয়ে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষায় দায়িত্বশীল ভূমিকা রাখার আহবান জানান। তিনি এ সময় বলেন, ১৯৯৭ সালে সরকারের বিচক্ষণতায় শান্তিচুক্তি স্বাক্ষর হলেও একটি কুচক্রী মহল এ অঞ্চলকে বিচ্ছিন্ন করার জন্য নানামুখী অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এ অপচেষ্টা প্রতিহত করতে শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করার কথা জানান তিনি ।

এ সময় খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হকসহ বিভিন্ন পর্যায়ের সামরিক বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তা ও নবীন সৈনিকদের স্বজনরা অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement

সকল