২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

স্থলবন্দর নির্মাণ হচ্ছে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে

-

নৌ-পরিবহনমন্ত্রী শাহজাহান খান বলেছেন, মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের বাণিজ্যকে আরো গতিশীল ও বেগবান করতে সরকার মিয়ানমার সীমান্তে স্থলবন্দর গড়ে তোলার উদ্যোগ নিয়েছে। তবে মিয়ানমার সম্মতি দিলে স্থলবন্দরের নির্মাণ কাজ খুব শিগগিরই শুরু হবে। শুক্রবার দুপুরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির চাকঢালা সীমান্তে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।

নৌমন্ত্রী বলেন, বান্দরবানের ঘুমধুমের পাশ দিয়ে কক্সবাজার-টেকনাফ হাইওয়ে রয়েছে। আর ঐ সীমান্তে নাফ নদীর একটি শাখা রয়েছে। ফলে ঐ বন্দর থেকে জল ও স্থল পথে পণ্য পরিবহন করা যাবে। শাহজাহান খান বলেন, রাজনীতিতে আবারও মৌসুমী পাখিদের আবির্ভাব হয়েছে। খালেদা জিয়া আর তার সাথে যারা আছেন, তাদের হাতে দেশের মানুষ নিরাপদ নয়। খালেদা জিয়ার সাথে যারা আছে তারা সবাই মহাপাপী।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি তছলিম ইকবাল চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর ও স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন চক্রবর্তী, বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদ ইসলাম, পুলিশ সুপার জাকের হোসেন মজুমদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান, জনসভা শেষে মন্ত্রী প্রস্তাবিত চাকঢালা স্থল বন্দরের স্থান পরিদর্শন করেন।


আরো সংবাদ



premium cement
ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের

সকল