৩০ মে ২০২০

কোভিড-১৯ মোকাবেলায় দরিদ্র পরিবারের পাশে চ্যারিটি রাইট বাংলাদেশ

-

আন্তর্জাতিক সামাজিক কল্যাণ সংস্থা চ্যারিটি রাইট বাংলাদেশ সম্প্রতি বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের (কোভিড-১৯) সঙ্কট মোকবেলায় বাংলাদেশের সুবিধাবঞ্চিত গরিব পরিবারগুলোর নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের নিশ্চিতকরণ এবং সুরক্ষার লক্ষ্যে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে। দরিদ্র পরিবারগুলোকে খাদ্যসুরক্ষা প্রদানের জন্য চ্যারিটি রাইট বাংলাদেশ যারা দিন আনে দিন খায় তাদের মধ্যে ‘জরুরি খাদ্য প্যাকেজ’ সরবরাহ করছে। সংস্থাটি চার সদস্যের একটি পরিবারের জন্য চাল, মসুর ডাল, আলু, চিনি, তেল এবং লবণসহ ‘এক মাসের রেশন বক্স’ সরবরাহ করছে। এ কর্মসূচির আওতায় মোট এক লাখ পরিবারকে তারা এ সুবিধা দেবে। চ্যারিটি রাইট বাংলাদেশের চেয়ারম্যান ও কান্ট্রি হেড আশফাক জামান বলেন, বাংলাদেশের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর বর্তমান সঙ্কট মোকাবেলায় সহায়তা করতে আমরা (চ্যারিটি রাইট বাংলাদেশ) আমাদের সীমিত যোগান ও সব প্রচেষ্টা দিয়ে চেষ্টা করে যাচ্ছি।
চ্যারিটি রাইট বাংলাদেশ সুবিধাবঞ্চিত বস্তিবাসীদের মধ্যে ৫০ হাজার করোনার প্রতিরোধমূলক সুরক্ষা কিট সরবরাহের জন্য ‘করোনা প্রিভেনশন ক্যাম্পেইন’ চালিয়ে যাচ্ছে। পাশাপাশি ঢাকা শহরে ও এর বাইরে কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় নিবেদিত সংস্থাটির বিভিন্ন কমিউনিটি ক্লিনিক এবং হাসপাতালে কর্মরত সমাজকর্মীদের মধ্যে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) সরবরাহ করছে।
এরইমধ্যে বাংলাদেশ বিভিন্ন অঞ্চলের বস্তিবাসী সুবিধাবঞ্চিত পরিবারের মধ্যে জরুরি খাদ্যপ্যাক বিতরণের জন্য দারাজ বাংলাদেশের সঙ্গেও কাজ শুরু করছে চ্যারিটি রাইট। অন্য দিকে করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে ক্যাবল নিউজ ইন্টারন্যাশনালের (সিএনআই) সহায়তায় চ্যারিটি রাইট সরকারের এটুআই-প্রকল্পের ‘জেনারেল অ্যাওয়্যারনেস ক্যাম্পেইন’ এর সঙ্গে গণমাধ্যমে প্রচারের জন্য বিভিন্ন সামাজিক তথ্যমূলক অ্যানিমেটেড ভিডিও কনটেন্ট তৈরিতে সহায়তা করছে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ