০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ন ১৪২৯, ১ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

ঘরে বসে বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করছেন গ্রাহক

-

করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে সারা দেশের মানুষের ঘরবন্দী সময়ে জরুরি সেবা নিশ্চিত করতে বিকাশের ওপর আস্থা রাখছেন। বিদ্যুৎ, গ্যাস, পানি, ইন্টারনেটের মতো মৌলিক সেবা চালু রাখতে কোথাও না গিয়ে ঘরে বসেই যেকোনো সময় বিকাশ দিয়ে ইউটিলিটি সেবার বিল পরিশোধের সুবিধা নিচ্ছেন তারা।
সারা দেশের ছয়টি বিদ্যুৎ বিতরণ কোম্পানির ২৭ লাখের বেশি প্রিপেইড গ্রাহক রয়েছে। যাদের বিদ্যুৎসেবা চালু রাখতে তাৎক্ষণিক রিচার্জ প্রয়োজন হয়। বিকাশের মাধ্যমে তাৎক্ষণিক রিচার্জের সুবিধা নিতে পারেন সারা দেশের সব স্মার্ট প্রিপেইড গ্রাহক। কিছু ভেন্ডিং মিটারের প্রযুক্তিগত সীমাবদ্ধতার কারণে সীমিত সংখ্যক প্রিপেইড গ্রাহক বিকাশ দিয়ে রিচাজর্ করার সুবিধা নিতে পারেন না। বিদ্যুতের পোস্টপেইড বিলের ক্ষেত্রে পল্লী বিদ্যুৎ, ডেসকো, নেসকো, ডিপিডিসি, পিডিবি ও ওজিপাডিকো মিলিয়ে যে ৩ কোটি ৬৫ লাখ গ্রাহক রয়েছেন তারা বিকাশ দিয়ে বিল পরিশোধ সেবা নিতে পারেন।
গত ২৬ মার্চ সরকারি ছুটি ঘোষিত হওয়ার পর থেকে ১৪ এপ্রিল পর্যন্ত এই ২০ দিনে ১০ লাখেরও বেশি গ্রাহক কোনো ধরনের বাড়তি চার্জ ছাড়াই বিকেশে বিল পরিশোধ করে জরুরি সেবা অব্যাহত রেখেছেন।যেসব গ্রাহক এখনো বিদ্যুৎ বিল পরিশোধ করতে ঘরের বাইরে যাচ্ছেন তারা ঝুঁকি না নিয়ে খুব সহজেই বিকাশ অ্যাপ অথবা *২৪৭# ডায়াল করে তার এলাকার বিদ্যুৎ বিতরণ কোম্পানির বিল পরিশোধ করতে পারেন।
এখন ক্যাশইনের পাশাপাশি বিকাশ অ্যাকাউন্ট টাকা আনতে অ্যাড মানি সেবা (অনলাইন ব্যাংকিং বা কার্ডের মাধ্যমে) ব্যবহার করতে পারেন। তা ছাড়া গ্রাহকদের সুবিধার্থে এই বিশেষ পরিস্থিতির মধ্যেও সারা দেশের প্রায় বেশির ভাগ বিকাশ এজেন্ট সেবা দিয়ে যাচ্ছেন। বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ বলেন, করোনা ভাইরাস প্রতিরোধের এই লড়াইয়ে মানুষকে নিরাপদে ঘরে থাকার ব্যবস্থা করতে জরুরি আর্থিক লেনদেন সেবাগুলো নিশ্চিত, নিরাপদ, সহজ ও ঝামেলামুক্ত রাখতে কাজ করে চলেছে বিকাশ। বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোর সাথে সমন্বয় করে এই বিশেষ সময়ে গ্রাহকের সুবিধা নিশ্চিত করতে প্রযুক্তিগত এবং অর্থনৈতিক প্রস্তুতি গ্রহণ করেছে বিকাশ।
ফলে সারা দেশের মানুষ বিদ্যুৎ বিলের মতো জরুরি সেবা নিশ্চিত করতে সামাজিক দূরত্ব রেখে বিকাশ দিয়ে বিল পরিশোধ সেবা নিতে পারছেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ


premium cement
সিদ্ধিরগঞ্জে গ্যাস বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ, হাসপাতালে গৃহবধূর মৃত্যু বিদেশী বিনিয়োগের আদর্শ জায়গা বাংলাদেশ : প্রধানমন্ত্রী হবিগঞ্জে আগুনে পুড়ে পুলিশ কনস্টেবলের মৃত্যু বরগুনায় জেলা ছাত্রদলের সভাপতি ও যুগ্ম সম্পাদককে গ্রেফতার কুমিল্লায় ট্রেনের ধাক্কায় অটোরিকশার ৩ যাত্রী নিহত মিরসরাইয়ে বাসের ধাক্কায় নিহত ১ নতুন বছরের ‘শুরুতেই’ দ্বিতীয় মেয়াদের বিষয়ে সিদ্ধান্ত নেবেন বাইডেন হারের পর জরিমানাও গুণতে হলো ভারতকে প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর ছাত্রলীগের সম্মেলন শুরু চীনে জনবিক্ষোভের প্রতি তাইওয়ানের সমর্থন তেলের দাম বেঁধে দিয়ে রাশিয়াকে বাগে আনা কতটা সম্ভব হবে

সকল