০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ন ১৪২৯, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

রোটারির হ্যান্ড স্যানিটাইজার বিতরণ শুরু

-

রাজধানীর শ্রমজীবী মানুষের মধ্যে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ শুরু করেছে রোটারি ইন্টারন্যাশনাল।
এই কার্যক্রমের উদ্বোধন করেন রোটারি গভর্নর এম খায়রুল আলম। তিনি বলেন, শ্রমজীবী মানুষদের কর্মসংস্থানের জন্য প্রতিদিন ঘরের বাইরে থাকতে হচ্ছে। কিন্তু ঢাকা শহরে পর্যাপ্ত হাত ধোয়ার জন্য পাবলিক প্লেস না থাকায় এই শ্রমজীবী মানুষেরা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার চরম ঝুঁকির মুখে আছেন। সে ক্ষেত্রে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে বারবার হাত পরিষ্কার করা ছাড়া তাদের উপায় নেই।
রোটারির পক্ষ থেকে প্রাথমিকভাবে ৩০ হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ ও সচেতনামূলক ক্যাম্পেইন পরিচালনা করা হচ্ছে, সাভারের গণবিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় রোটারির প্রত্যক্ষ তত্ত্বাবধানে বিনামূল্যে বিতরণের জন্য এই হ্যান্ড স্যানিটাইজার রাব প্রস্তুত করা হচ্ছে। পঞ্চাশটি রোটারি ক্লাবের সমন্বয়ে উৎপাদিত এই হ্যান্ডরাব স্যানিটাইজার বিতরণের দায়িত্বে আছে রোটারির তরুণদের অঙ্গসংগঠন, রোটার্যাক্ট ক্লাব।
হ্যান্ড স্যানিটাইজার রাব বিতরণকালে স্বেচ্ছছাসেবীদের সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং ভিড় এড়িয়ে ‘ওয়ান টু ওয়ান’ বিতরণের জন্য অনলাইনে প্রশিক্ষণ দেয়া হয়েছে। আগামীতে শ্রমজীবী মানুষের মধ্যে খাদ্যপণ্য বিতরণের কর্মসূচির পরিকল্পনা করা হচ্ছে বলে গভর্নর জানান। বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement