২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বরিশালে নির্বাচনে অপতৎপরতা দমনে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি

বরিশালে নির্বাচনে অপতৎপরতা দমনে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি। - প্রতীকী ছবি

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে অপতৎপরতা কঠোরভাবে দমন করার হুঁশিয়ারি দিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)।

শনিবার (১০ জুন) দুপুর ১২টার দিকে বরিশাল নগরের রুপাতলীস্থ র‌্যাব-৮-এর সদর দফতরে এক প্রেস ব্রিফিংয়ে এ হুঁশিয়ারির দেন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহামুদুল হাসান।

তিনি বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী শনিবার সকাল ৬টা থেকে র‌্যাব-৮-এর সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে। পুরো নির্বাচনে নগরের আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে মোট ১৬টি টিম থাকবে। এছাড়া শহরে প্রবেশ ও বাইরের পথসহ বিভিন্ন স্থানে র‌্যাবের চেকপোস্ট স্থাপন করা হয়েছে। সাদা পোশাকে গোয়েন্দারা কাজ করছে। যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি রয়েছে।

মাহামুদুল হাসান আরো বলেন, দেশের বিভিন্ন অঞ্চল থেকে অনেক বহিরাগতরা এসেছেন নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে। শনিবার দিবাগত মধ্যরাতে প্রচারণা শেষ হবে। নির্বাচনে অংশ নেয়া প্রার্থীর নির্বাচনী প্রচারণার জন্য যারা বরিশালের বাইর থেকে এসেছিলেন, অর্থাৎ এ নির্বাচনী এলাকার ভোটার নন, তাদের অনুরোধ করব সার্বিক নিরাপত্তার স্বার্থে নির্বাচনী এলাকা ত্যাগ করার জন্য। যদি কেউ থেকেও যান তাহলে তাকে অনুরোধ করব নির্বাচন কমিশনের বিধিনিষেধ মেনে চলার জন্য।

তিনি বলেন, বরিশাল সিটি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য যেকোনো অপতৎপরতা কঠোরভাবে দমন করা হবে। আইনশৃঙ্খলা পরিপন্থী কোনো কার্যক্রম ঘটলে স্বল্পতম সময়ে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে। নির্বাচনকে কেন্দ্র করে কেউ সহিংসতা বা নাশকতার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হবে।

এ সময় র‌্যাব-৮-এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলমসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement