২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বরিশালে ফের মনোনয়ন বাতিল ছাত্রলীগ নেতা মান্নার

- ছবি : সংগৃহীত

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনের মাত্র তিন দিন আগে মনোনয়ন বাতিল হয়ে গেছে মহানগর ছাত্রলীগের সদ্য সাবেক আহ্বায়ক রইজ আহমেদ মান্নার।

বৃহস্পতিবার (৮ জুন) দুপুরে হাই কোর্টের অ্যাপিলেড ডিভিশন তার মনোনয়ন বাতিল ঘোষণা করে। রইজ আহমেদ মান্না বর্তমানে কারাগারে রয়েছেন।

ঋণখেলাপি, তথ্য গড়মিল ও সশরীরে মনোনয়ন দাখিল না করায় এর আগে ১৮ মে মান্না মনোনয়ন বাতিল করেছিল নির্বাচন কমিশন।

জানা গেছে, নগরীর ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে মান্না ও তার ভাই দু’টি মনোনয়ন সংগ্রহ করেন। এর পরপরই নৌকার কর্মীদের মারধরের অভিযোগে দায়ের হওয়া মামলায় মান্নাসহ ১৩ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। এরই মধ্যে নির্বাচন কমিশনের যাচাই-বাছাইয়ে মান্না ও তার ভাই মুন্নার মনোনয়ন বাতিল করা হয়। দুই ভাই এর বিরুদ্ধে আপিল করেন। আপিলে বড় ভাই মুন্নার মনোনয়ন বৈধ হলেও মান্নার মনোনয়ন অবৈধই থাকে। পরে হাইকোর্ট থেকে মান্নার মনোনয়ন বৈধ হয়। ঘুড়ি মার্কা নিয়ে তার সমর্থকরা মাঠে নামেন। কারাগারে থাকা অবস্থায় মান্নাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়। তবে নির্বাচনের মাঠে তার ব্যাপক প্রচরণা চলে। সমর্থকরা দিন রাত মাঠে কাজ করায় তার বিজয়ের সম্ভাবনা সৃষ্টি হয়। এরই মধ্যে বৃহস্পতিবার দুপুরে সংবাদ মেলে তার মনোনয়ন বাতিল হয়েছে।

এ বিষয়ে অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল জানান, হাইকোর্টের অ্যাপিলেড ডিভিশন দুপুর ১টায় তার (মান্নার) মনোনয়ন বাতিল করে। মান্নার ভাই মুন্না মনোনয়ন বাতিলের কথা স্বীকার করেছেন।

উল্লেখ্য, আগামী ১২ জুন নগরীর ১২৬টি কেন্দ্রের ৮৯৪টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৫৮ বর্গকিলোমিটারের এই নগরীতে মোট ভোটার দুই লাখ ৭৬ হাজার ২৯৮ জন। তাদের মধ্যে নারী ভোটার এক লাখ ৩৮ হাজার ৮০৯ জন। এছাড়া পুরুষ ভোটার রয়েছেন এক লাখ ৩৭ হাজার ৪৮৯ জন।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল