১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দুই ওসিকে দায়ী করে চিরকুট লিখে ‘বিষপানে আত্মহত্যা’

- ছবি: নয়া দিগন্ত

পিরোজপুরের ইন্দুরকানীতে নিজ বাসায় কীটনাশক পান করে আত্মহত্যা করেছেন সদর থানার ঝাড়ুদার মামুন শেখ (৩২)।

মঙ্গলবার সকালে ইন্দুরকানী উপজেলার গাবগাছিয়া এলাকায় পত্তাশী সড়কে দুই ওসির বিচারের দাবিতে এলাকাবাসী ও স্বজনেরা বিক্ষোভ মিছিল করেছেন। এছাড়াও লাশ ময়নাতদন্তের পর পিরোজপুরের ইন্দুরকানীর গ্রামের বাড়িতে আনা হবে বলে জানা গেছে।

জানা গেছে, সোমবার সকালে বাজার করে বাসায় এসে সকাল সাড়ে ৯টায় নিজের রুমে কীটনাশক পান করে গুরুতর অসুস্থ হয়ে পড়েন মামুন। পরে তাকে দ্রুত পিরোজপুর সদর হাসাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে প্রথমে বরিশাল মেডিক্যাল কলেজ পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাতে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত মামুনের স্ত্রী মরিয়ম বেগম জানান, টাকা চুরির অপবাদে সদর থানায় পুলিশ রোববার বিকেলে তাকে (মামুন) মারধর করে। এই ঘৃণায় আর চাকরি করবেন না বলে আমাকে জানান। পরদিন সকালে বাজার করে এসে একটা চিরকুট লিখে কীটনাশক পান করেন। চিরকুটে লিখে যান, ‘তার মৃত্যুর জন্য নিজে দোষী নয়। ইন্দুরকানী ও সদর থানার ওসি দায়ী।’

এ বিষয়ে ইন্দুরকানী থানার ওসি মো: এনামুল হক অভিযোগ অস্বীকার করে জানান, মামুন ইন্দুরকানী থানার ঝাড়ুদার হিসেবে কাজ করতেন। গত মার্চ মাসে তাকে সদর থানায় বদলি করা হয়। ওই সময় মামুনের শ্যালকের স্ত্রীর সাথে তার অনৈতিক সম্পর্কের বিষয় মামুনের স্ত্রী আমার কাছে অভিযোগ করে। তখন ওই বিষয় আলোচনা করে উভয়কে শান্ত থাকতে বলেছি। টাকা চুরির কোনো ঘটনা আমার থানায় ঘটেনি।

পিরোজপুর সদর থানার ওসি আবির মো: হোসাইনও অভিযোগ অস্বীকার করে জানান, আমি ২৫ দিন হয় এই থানায় যোগদান করেছি। রোববার মামুনকে ঝাড়ু মোছার কাজ করতে দেখেছি। তার সাথে আর দেখা হয় নাই। তার ইন্দুরকানীর বাসায় বসে বিষ পান করে আত্মহত্যা করেছে বলে শুনেছি। তার অন্য কোনো বিষয় আমি জানি না।

এ বিষয়ে পিরোজপুর পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান জানান, মামুনের আত্মহত্যার বিষয়টি তিনি জানতে পেরেছেন। মামুন এ বিষয় কখনো আমার কাছে কোনো অভিযোগও করেনি। চিরকুটের বিষয়টি তদন্ত করে দেখা হবে। এ ঘটনায় কেউ দায়ী থাকলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, কীটনাশক পান করার আগে লাল কালিতে মামুন একটা চিরকুটে লিখেছেন, ‘আমি নির্দোষ, আমার মৃত্যুর জন্য ইন্দুরকানী থানার ওসি এনামুল হক ও সদর থানার ওসি আবির মো: হোসাইন দায়ী। ইন্দুরকানী থানার ওসি আমাকে মিথ্যা টাকা চুরির অপবাদ দিয়েছে। আমি টাকা চুরি করি নাই।’ তার মৃত্যুর পর লাশ ময়নাতদন্ত করতেও নিষেধ করেছেন।


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান

সকল