১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

লালমোহনে পুড়ে ছাই ১৪ ব্যবসা প্রতিষ্ঠান

- ছবি : নয়া দিগন্ত

ভোলার লালমোহন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে ১৪টি ব্যবসা প্রতিষ্ঠান। সোমবার বিকেল ৩টার দিকে পৌরশহরের মোল্লা জামে মসজিদ মার্কেট-সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ও স্থানীয়দের দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এতে প্রায় চার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের। বৈদ্যুতিক সর্টশার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। এ সময় এক ফায়ারম্যানসহ আহত হয়েছেন মোট দু’জন।

ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে মোবাইলের দোকান, বইয়ের লাইব্রেরি, লেপতোষকের দোকান ও হোমিওপ্যাথিক দোকানসহ ১৪টি দোকান।

এ ব্যাপারে লালমোহন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো: মোস্তাফিজুর রহমান নয়াদিগন্তকে বলেন, আনুমানিক ৩টার দিকে ফায়ার সার্ভিস ও থানা পুলিশকে অগ্নিকাণ্ডের খবর দেই। এরপর ফায়ার সার্ভিস ও স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে ১৪ ব্যবসায়ীর অন্তত চার কোটি টাকার ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ভোলার উপ-সহকারী পরিচালক মো: লিটন আহমেদ জানান, আগুনের খবর পেয়ে প্রথমে লালমোহন ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। তবে আগুনের তীব্রতার জন্য নিয়ন্ত্রণ করা অসম্ভব হওয়ায় আরো তিনটি ইউনিট এসে কাজ করে। মোট চারটি ইউনিট ও স্থানীয়দের অন্তত দুই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মো: জহুরুল ইসলাম হাওলাদার বলেন, ঘটনার শুরু থেকে আগুন নিয়ন্ত্রণে আসা ফায়ার সার্ভিস কর্মীদের কাজ নির্বিঘ্ন করতে পুলিশ সহায়তা করেছে। আইনি কাজ শেষ না হাওয়া পর্যন্ত ঘটনাস্থলে পুলিশ মোতায়েন থাকবে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement