২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বরিশালে ২ কাউন্সিলর সমর্থকদের সংঘর্ষে নৌকার বৈঠক পণ্ড

বরিশালে ২ কাউন্সিলর সমর্থকদের সংঘর্ষে নৌকার বৈঠক পণ্ড - ছবি : সংগৃহীত

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে নগরীর ১০ নম্বর ওয়ার্ডে নৌকার সমর্থনে আয়োজিত উঠান বৈঠক দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে পণ্ড হয়েছে।

শনিবার (৩ জুন) এ ঘটনায় আহতরা থানায় পৃথক দু’টি অভিযোগ করে। এর আগে শুক্রবার রাত ৮টার দিকে নগরীর বান্দ রোডের সাউথ কিং রেস্তোরার সামনে এ সংঘর্ষ হয়।

আহতরা হলেন রিপন, নুর জামাল, সানি, এনা, সিদ্দিক, ফরিদা বেগম, হেপি বেগম, রেশমা, সুমন ও রিয়াজ। এরমধ্যে রেশমা, সুমন ও রিয়াজ শহীদুল্লাহ কবিরের কর্মী। অন্যরা প্রার্থী জয়নালের কর্মী।

ওই সংঘর্ষে আহতদের মধ্যে ১০ জন হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানায় পুলিশ এবং ওই দুই কাউন্সিলর প্রার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, উঠান বৈঠকে স্টেজে ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাময়িকভাবে বরখাস্ত হওয়া সাধারণ সম্পাদক ও কাউন্সিলর প্রাথী জয়নালের সমর্থক শেখর দাস মঞ্চে উঠতে চায়। তখন মঞ্চে থাকা শহীদুল্লাহ কবিরের কর্মীরা তাকে উঠতে দেয়নি। এ নিয়ে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে তর্কাতর্কি হয়। এক পর্যায়ে দুই পক্ষের কর্মীরা হাতাহাতি, মারামারি ও চেয়ার ছোড়াছুড়ি শুরু করে। পুলিশ এসে পরিস্থিতি শান্ত করেছে।

কাউন্সিলর প্রার্থী জয়নাল আবেদিন বলেন, নৌকা প্রতীকের উঠান বৈঠকে মিছিল সহকারে যাওয়ার পর অপর প্রার্থী শহিদুল্লাহ কবিরের সমর্থকরা হামলা করে। এতে আমার ছয়জন কর্মী গুরুতর আহত হয়েছেন।

এ টি এম শহিদুল্লাহ কবির বলেন, জয়নাল আবেদীন ও তার সমর্থকরা মঞ্চে উঠাকে কেন্দ্র করে কেডিসির কিছু সন্ত্রাসী বাহিনী আমার ও আমার সমর্থকদের ওপর হামলা করে। এ ঘটনায় তার তিনকর্মী আহত হয়েছেন।

নৌকা প্রতীকের নির্বাচন সমন্বয়কারী ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম বলেন, আমরা শান্তিপূর্ণভাবে উঠান বৈঠক করছিলাম। এক কাউন্সিলর প্রার্থী মিছিল নিয়ে আসার পরেই ঘটনা ঘটেছে। কেন এ ঘটনাটি ঘটেছে আমরা ও পুলিশ তদন্ত করছে। যারা এই ঘটনা ঘটিয়েছে তারা নৌকার বন্ধু না শত্রু এটাই ক্লিয়ার নয়। বিষয়টি আমরা গভীরভাবে দেখছি।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল