২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পাথরঘাটায় ২টি মৃত হরিণ উদ্ধার

পাথরঘাটায় ২টি মৃত হরিণ উদ্ধার। - ছবি : নয়া দিগন্ত

বরগুনার পাথরঘাটার হরিণঘাটা ইকোপার্কের বন থেকে দুটি মৃত হরিণ উদ্ধার করেছে বনকর্মীরা।

সোমবার রাত ৮টার দিকে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুফল চন্দ্র গোলদার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে দুপুর ১২টার দিকে হরিণঘাটা বনাঞ্চলের জ্বিনতলা এলাকার দক্ষিণ দিকের গহীন বন থেকে হরিণ দুটি মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

বনবিভাগ সূত্রে জানা যায়, হরিণঘাটা বনের জ্বিনতলা এলাকা থেকে দক্ষিণে বনের গহীন থেকে দুটি মৃত হরিণ দেখতে পায় স্থানীয়রা। পরে বনবিভাগের কর্মকর্তাদের জানালে তারা বনের ভেতরের খালের পাড় থেকে হরিণ দুটি মৃত অবস্থায় উদ্ধার করে। পরে সন্ধ্যার দিকে পাথরঘাটা বনবিভাগের অফিসে নিয়ে আসে।

স্থানীয়রা জানায়, কিছু অসাধু জেলে খালে বিষ দিয়ে মাছ শিকার করে। সম্ভবত হরিণ দুটি সেই খাল থেকে পানি পান করায় মারা গেছে।

বনবিভাগের পাথরঘাটা সদর বিট কর্মকর্তা মুহিদুর রহমান জয় জানান, পাথরঘাটায় মুসলধারায় বৃষ্টি হওয়ায় বনের ভেতর থেকে খুঁজে বের করতে একটু সময় লেগেছে। হরিণ দুটি বনের ভেতরে খালের পাড়ে একটি থেকে অপরটি ২০ হাত দূরত্বে পাওয়া গেছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার জানান, হরিণ দুটির মৃত্যুর কারন উদঘাটনের জন্য নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে। রিপোর্ট পেলে কারণ জানা যাবে। এছাড়া বনবিভাগের আইন অনুযায়ী হরিণগুলোর চামড়া ও শিং সংরক্ষণ করা হবে। শরীরের বাকি অংশ কেরোসিন দিয়ে মাটির নিচে পুতে ফেলা হবে।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল