১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

পাথরঘাটায় ২টি মৃত হরিণ উদ্ধার

পাথরঘাটায় ২টি মৃত হরিণ উদ্ধার। - ছবি : নয়া দিগন্ত

বরগুনার পাথরঘাটার হরিণঘাটা ইকোপার্কের বন থেকে দুটি মৃত হরিণ উদ্ধার করেছে বনকর্মীরা।

সোমবার রাত ৮টার দিকে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুফল চন্দ্র গোলদার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে দুপুর ১২টার দিকে হরিণঘাটা বনাঞ্চলের জ্বিনতলা এলাকার দক্ষিণ দিকের গহীন বন থেকে হরিণ দুটি মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

বনবিভাগ সূত্রে জানা যায়, হরিণঘাটা বনের জ্বিনতলা এলাকা থেকে দক্ষিণে বনের গহীন থেকে দুটি মৃত হরিণ দেখতে পায় স্থানীয়রা। পরে বনবিভাগের কর্মকর্তাদের জানালে তারা বনের ভেতরের খালের পাড় থেকে হরিণ দুটি মৃত অবস্থায় উদ্ধার করে। পরে সন্ধ্যার দিকে পাথরঘাটা বনবিভাগের অফিসে নিয়ে আসে।

স্থানীয়রা জানায়, কিছু অসাধু জেলে খালে বিষ দিয়ে মাছ শিকার করে। সম্ভবত হরিণ দুটি সেই খাল থেকে পানি পান করায় মারা গেছে।

বনবিভাগের পাথরঘাটা সদর বিট কর্মকর্তা মুহিদুর রহমান জয় জানান, পাথরঘাটায় মুসলধারায় বৃষ্টি হওয়ায় বনের ভেতর থেকে খুঁজে বের করতে একটু সময় লেগেছে। হরিণ দুটি বনের ভেতরে খালের পাড়ে একটি থেকে অপরটি ২০ হাত দূরত্বে পাওয়া গেছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার জানান, হরিণ দুটির মৃত্যুর কারন উদঘাটনের জন্য নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে। রিপোর্ট পেলে কারণ জানা যাবে। এছাড়া বনবিভাগের আইন অনুযায়ী হরিণগুলোর চামড়া ও শিং সংরক্ষণ করা হবে। শরীরের বাকি অংশ কেরোসিন দিয়ে মাটির নিচে পুতে ফেলা হবে।


আরো সংবাদ



premium cement
শনির আখড়ায় নতুন করে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে অচল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক রংপুরে চলছে না জেলা-আন্ত:জেলা পরিবহন, বিএনপি-জামায়াতের ৯ জন গ্রেফতার সাতক্ষীরায় পরকীয়ার জেরে গৃহবধূকে অ্যাসিড নিক্ষেপ চবিতে হল ছাড়তে নারাজ শিক্ষার্থীরা : সময় বাড়ানো হলো সকাল ১০টা পর্যন্ত বর্তমান পরিস্থিতির দ্রুত সমাধান দেখতে চায় বাংলাদেশের বন্ধু ও অংশীদাররা : হোয়াইটলি হানিফ ফ্লাইওভারে সংঘর্ষ : যুবক নিহত ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা বানোয়াট খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল! জয় শাহ হচ্ছেন আইসিসির চেয়ারম্যান!

সকল