১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বাকেরগঞ্জে রাস্তার নির্মাণ কাজ সমাপ্তের দাবি

বাকেরগঞ্জে রাস্তার নির্মাণ কাজ সমাপ্তের দাবি - ছবি : নয়া দিগন্ত

বরিশালের বাকেরগঞ্জে ভোগান্তি থেকে মুক্তি পেতে রাস্তার নির্মাণ কাজ সমাপ্তের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা।

সোমবার (২০ মার্চ) সকাল ১০ টায় উপজেলার শ্যামপুর বাজার বাসস্ট্যান্ড সড়কের দু’পাশে দাঁড়িয়ে শিক্ষার্থী ও স্থানীয়রা এই মানববন্ধন করে।

ইউপি সদস্য মেহেদী হাসান শামিমের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন শহীদ কুমুদ বন্ধু রায় চৌধুরী (নাটু বাবু), মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নিজামুল কাদির, শ্যামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: শাহিন হাওলাদার, শ্যামপুর কারিমিয়া হাসিমিয়া কেরাতুল কুরআন মাদরাসার পরিচালক রফিকুল ইসলাম, সমাজসেবক জাকির হোসেন, সহকারী শিক্ষক মৃত্যুঞ্জয়, শিক্ষার্থী মাহিম, মিকাইল ইসলাম, জান্নাতি আক্তার সীমা ও নিয়াজ হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, উপজেলার শ্যামপুর শহীদ কুমুদ বন্ধু রায় চৌধুরী (নাটু বাবু) মাধ্যমিক বিদ্যালয় থেকে বাকেরগঞ্জ বাসস্ট্যান্ড পর্যন্ত দু’কিলোমিটার সড়কের নির্মাণকাজ দীর্ঘ ৪ বছর বন্ধ রয়েছে। প্রতিদিন হাজার হাজার মানুষ এ রাস্তা দিয়ে চলাচল করে থাকে। রাস্তাটি চলাচলের অনুপযোগী থাকায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) কর্তৃপক্ষ ২০২০ সালে রাস্তাটির নির্মাণ কাজের জন্য দরপত্র আহ্বান করে। রাস্তাটির ঠিকাদারী প্রতিষ্ঠান শিফাত এন্টারপ্রাইজের ঠিকাদার ঝালকাঠীর শাকিল মল্লিক দুই কোটি ১০ লাখ টাকায় দুই কিলোমিটার সড়কের নির্মাণ কাজ পেয়েও রাস্তায় শুধু ইটের খোয়া বিছিয়ে কাজ অসমাপ্ত রাখেন। এতে করে রাস্তায় প্রচুর ধুলাবালির সৃষ্টি হয়।

বক্তারা আরো বলেন, ধুলাবালির কারণে রাস্তায় চলাচল করতে পারছেন না একটি মাদরাসা, একটি মাধ্যমিক বিদ্যালয় ও একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাসহ স্থানীয়রা। শিক্ষার্থীরা রাস্তা থেকে চলাচল করলে তাদের জামাকাপড় ধুলাবালিতে নষ্ট হয়। রাস্তাটির ঠিকাদার এবং উপজেলা প্রকৌশলীকে বারবার জানানোর পরেও নির্মাণ কাজ বন্ধ রয়েছে। দীর্ঘদিন ধরে কর্তৃপক্ষের কাছে যেয়েও কাজ হয়নি। ইতোপূর্বে একাধিক মানুষ দুর্ঘটনায় আহত হয়েছে। তাই এলাকাবাসী আগামী ৩০ এপ্রিল এসএসসি পরীক্ষা শুরুর আগেই শ্যামপুর বাজার থেকে বাকেরগঞ্জ বাসস্ট্যান্ড পর্যন্ত সড়কের দেড় কিলোমিটার রাস্তার কার্পেটিং কাজ সমাপ্ত করার দাবি জানান। অন্যথায় তারা লাগাতার আন্দোলন করবেন বলেও হুঁশিয়ারী দেন।

উপজেলা প্রকৌশলী আবুল খায়েরের নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি বরিশালে মিটিংয়ে আছেন বলে ফোনের লাইন কেটে দেন।


আরো সংবাদ



premium cement