৩১ মার্চ ২০২৩, ১৭ চৈত্র ১৪২৯, ৮ রমজান ১৪৪৪
`

সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে

সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে। - নয়া দিগন্ত

বরগুনার বেতাগীতে সরকারি আবাসনের মালামাল চুরির মামলায় উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-প্রচার সম্পাদক ও সদর ইউপির ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মো: মাহমুদ সিকদার মনিরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

রোববার (৫ ফেব্রুয়ারি) আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বরগুনার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বেতাগী থানার জিআরও এ এস এম মুসা বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে উল্লেখ আছে, ২০০৭ সালে ঘূর্ণিঝড় সিডরে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য বেতাগী উপজেলার ঝোপখালী গ্রামে আবাসনের ঘর নির্মাণ করা হয়। পুরোনো আবাসনের ঘরগুলো অব্যবহারযোগ্য হওয়ায় তা ভেঙে ওই স্থানে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উপজেলা প্রশাসন ভূমিহীনদের জন্য ঘর তৈরির উদ্যোগ নেয়। গত বছরের ২১ ডিসেম্বর রাতে ইউপি সদস্য মাহমুদ সিকদার মনির পুরনো আবাসনের প্রায় ১০ লাখ টাকা মূল্যের রড, এ্যাঙেল, টিন, দরজা ও জানালা তার লোকজন নিয়ে পিকআপভ্যানে তুলে পাশের বাকেরগঞ্জ উপজেলায় বিক্রির করতে নিয়ে যান। এ সময় স্থানীয়রা বিষয়টি জানতে পেরে বেতাগীর ইউএনওকে জানান। ইউএনওর নির্দেশ পুলিশ প্রশাসন মালামাল উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় ওই দিন রাতেই বেতাগী সদর ইউনিয়নের ভূমি উপ-সহকারী কর্মকর্তা মো: রিয়াজুল ইসলাম ইউপি সদস্য মনিরসহ ছয়জনের বিরুদ্ধে বেতাগী থানায় একটি মামলা করেন। এ মামলায় উচ্চ আদালতের নির্দেশে ৪ সপ্তাহের জামিনে ছিলেন ইউপি সদস্য মাহমুদ সিকদার মনির।

জামিনের মেয়াদ শেষ হওয়ায় উচ্চ আদালতের নির্দেশে রোববার বরগুনার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন তিনি। এ সময় আদালত তার জামিন নামঞ্জুর না করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়।


আরো সংবাদ


premium cement
আতর আলী হত্যা : বর্তমান ও সাবেক চেয়ারম্যানসহ গ্রেফতার ১১ চট্টগ্রামে নারী এনজিও কর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার কুরআনের শিক্ষাকে সবার মাঝে পৌঁছে দেয়া ইমামদের দায়িত্ব : আইম্মাহ পরিষদ আর্জেন্টিনা থেকে উপহার পেয়েছেন সাকিব আল হাসান সংবাদ প্রকাশের নামে রাষ্ট্রের বিরুদ্ধে প্রথম আলো ষড়যন্ত্র করছে : ঢাবি শিক্ষক সমিতি ‘রোজা হচ্ছে অন্যায়ের সাথে আপস না করার প্রশিক্ষণ’ পুঠিয়ায় ইমামের বেতন চাওয়ায় ২ জনকে কুপিয়ে হত্যার চেষ্টা এবার 'ভোট চুরি' করতে দেবে না বিএনপি : আমীর খসরু ভূয়া নিয়োগপত্র প্রদানকারী সিন্ডিকেট প্রধান গ্রেফতার ঢাকাস্থ উল্লাপাড়া উপজেলা সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত আবারো বেড়েছে ব্রয়লারের দাম

সকল