২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে

সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে। - নয়া দিগন্ত

বরগুনার বেতাগীতে সরকারি আবাসনের মালামাল চুরির মামলায় উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-প্রচার সম্পাদক ও সদর ইউপির ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মো: মাহমুদ সিকদার মনিরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

রোববার (৫ ফেব্রুয়ারি) আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বরগুনার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বেতাগী থানার জিআরও এ এস এম মুসা বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে উল্লেখ আছে, ২০০৭ সালে ঘূর্ণিঝড় সিডরে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য বেতাগী উপজেলার ঝোপখালী গ্রামে আবাসনের ঘর নির্মাণ করা হয়। পুরোনো আবাসনের ঘরগুলো অব্যবহারযোগ্য হওয়ায় তা ভেঙে ওই স্থানে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উপজেলা প্রশাসন ভূমিহীনদের জন্য ঘর তৈরির উদ্যোগ নেয়। গত বছরের ২১ ডিসেম্বর রাতে ইউপি সদস্য মাহমুদ সিকদার মনির পুরনো আবাসনের প্রায় ১০ লাখ টাকা মূল্যের রড, এ্যাঙেল, টিন, দরজা ও জানালা তার লোকজন নিয়ে পিকআপভ্যানে তুলে পাশের বাকেরগঞ্জ উপজেলায় বিক্রির করতে নিয়ে যান। এ সময় স্থানীয়রা বিষয়টি জানতে পেরে বেতাগীর ইউএনওকে জানান। ইউএনওর নির্দেশ পুলিশ প্রশাসন মালামাল উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় ওই দিন রাতেই বেতাগী সদর ইউনিয়নের ভূমি উপ-সহকারী কর্মকর্তা মো: রিয়াজুল ইসলাম ইউপি সদস্য মনিরসহ ছয়জনের বিরুদ্ধে বেতাগী থানায় একটি মামলা করেন। এ মামলায় উচ্চ আদালতের নির্দেশে ৪ সপ্তাহের জামিনে ছিলেন ইউপি সদস্য মাহমুদ সিকদার মনির।

জামিনের মেয়াদ শেষ হওয়ায় উচ্চ আদালতের নির্দেশে রোববার বরগুনার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন তিনি। এ সময় আদালত তার জামিন নামঞ্জুর না করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়।


আরো সংবাদ



premium cement
থামছে না পুঁজিবাজারে পতন বিনিয়োগকারীদের আর্তনাদ ভারতের লোকসভা নির্বাচনে ভোট শুরু: নাগাল্যান্ডে ভোটার উপস্থিতি প্রায় শূন্য কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী আন্দোলনে ব্যর্থ বিএনপির হাল ধরার কেউ নেই : ওবায়দুল কাদের পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ ২৩ জন আটক স্বচ্ছতার সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে: তথ্য প্রতিমন্ত্রী মিয়ানমার বিজিপির আরো ১৩ সদস্য পালিয়ে এলো বাংলাদেশে শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক মন্দিরে অগ্নিসংযোগের অভিযোগ তুলে ২ ভাইকে হত্যা ইরানে ইসরাইলি হামলার খবরে বাড়ল তেল সোনার দাম যতই বাধা আসুক ইকামাতে দ্বীনের কাজ চালিয়ে যাবো : ডা: শফিকুর রহমান

সকল