২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পায়রা বন্দরের সীমানা সুরক্ষা দেয়ালের নির্মাণ কাজ শেষ না হতেই হেলে পড়েছে

নির্মাণ কাজ শেষ না হতেই হেলে পড়েছে পায়রা বন্দরের সীমানা সুরক্ষা দেয়াল - ছবি - নয়া দিগন্ত

পায়রা বন্দরের সীমানা সুরক্ষা দেয়ালের নির্মাণ কাজ শেষ না হতেই হেলে পড়েছে। এতে ক্ষতিগ্রস্থ হয়েছে আরো একটি এক শ’ ফুট দৈর্ঘ্যের সুরক্ষা দেয়াল।

সোমবার সন্ধ্যায় বন্দরের কোয়ার্টার সংলগ্ন উত্তর পাশের এই সুরক্ষা দেয়ালটি প্রবহমান খালের দিকে হেলে পড়ে। ফলে বালু সরে গিয়ে বর্তমানে ঝুঁকিতে রয়েছে পুরো প্রায় তিন হাজার ফুটের ওই সীমানা সুরক্ষা দেয়াল।

পায়রা বন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, এবিএম ওয়াটার কোম্পানি নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান সীমানা গাইড ওয়াল ও সাইড ডেভেলপমেন্টের কাজ পায়। এ কাজের চুক্তিমূল্য নির্ধারণ করা হয় ১১ কোটি টাকা। গত বছর কাজটি শুরু করে ওই ঠিকাদারী প্রতিষ্ঠান। দুই তৃতীয়াংশ কাজ শেষ হওয়ার পর গতকাল ওই গাইড ওয়ালটি উত্তর দিকে হেলে পড়ে। এতে চাপা ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে এলাকাবাসী ও বন্দর কর্মকর্তাদের মধ্যে।

ওই এলাকার এক বাসিন্দা অভিযোগ করেন, বন্দরের এই গাইড ওয়ালের কাজটি একেবারে নাজুক হয়েছে। যেকোনো সময় পুরো গাইড ওয়াল ভেঙে খালের মধ্যে পড়ে যেতে পারে। এ কাজে ব্যাপক দুর্নীতি হয়েছে।

ঠিকাদারী প্রতিষ্ঠান এবিএম ওয়াটার কোম্পানীর ম্যানেজার পারভেজ জানান, এখন বন্দরের মধ্যে রয়েছি। এ বিষয়ে পরে কথা হবে।

পায়রা বন্দরের ট্রাফিক বিভাগের উপ-পরিচালক ও মিডিয়া ইউংস আজিজুর রহমান জানান, এ বিষয়ে আসলে আমার কিছু জানা নেই। আপনার মাধ্যমেই প্রথম শুনলাম। বিষয়টি বন্দর চেয়ারম্যানকে অবহিত করা হবে।


আরো সংবাদ



premium cement