২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঘন কুয়াশার চাদরে আবৃত বেতাগী

ঘন কুয়াশার চাদরে আবৃত বেতাগী - ছবি : নয়া দিগন্ত

ঘন কুয়াশা ও কনকনে শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে উপকূলীয় জেলা বরগুনার বেতাগীর জনজীবন। সড়কে ছোট যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। এছাড়া সকাল থেকে দূরপাল্লার গাড়ি তেমন চলতে দেখা যায়নি।

বরিশাল আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, উপকূলের তাপমাত্রা ১৪-১৭ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশার তীব্রতা আরো বাড়ার সম্ভাবনা আছে, যা আগামী তিন থেকে চার দিন অব্যাহত থাকবে।

জানা যায়, গত তিন দিন ধরে সন্ধ্যা থেকে অর্ধবেলা পর্যন্ত ছিল ঘন কুয়াশার তীব্রতা। টপ টপ ঝরেছে ঘন কুয়াশা। ঘনকুয়াশার চাদর ভেদ করে বেলা ১১টা থেকে দুপুর ১২টার দিকে সূর্যের দেখা মিলে।

স্থানীয়রা জানান, শেষ রাতের দিকে যেন বৃষ্টিই ঝরেছে। কুয়াশার কারণে দিনেও হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে হয়েছে যানবাহনগুলোকে। ছোট ছোট যানবাহনগুলোকে হেডলাইড চলতে দেখা গেছে। বেতাগী বাসস্ট্যান্ডে দুরপাল্লার বাসগুলো দাঁড়ানো রয়েছে।

এলাকার বিভ্নি মোড়ে চায়ের দোকানে সন্ধ্যার পর থেকে ছিন্নমূল অসহায় মানুষ ফুটপাতে খড়কুটায় আগুন জ্বালিয়ে শীত নিবারণ করতে গেছে।

পৌর শহরের ৩ নম্বর ওয়ার্ডের রিকশাচালক বিমল পরামানিক বলেন, ‘মোগো ভাই শীত আর ঘন কুয়াশা অইলোও প্যাডের দায়ে রিকশা চালাতে অইবে। কিস্তিও আছে, ছেলে-মেয়ে খাওন এই রিকশা চালাইয়া জোগাড় করতে অয়।'


আরো সংবাদ



premium cement