০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

ছাত্রলীগের বাসে বোমা হামলার অভিযোগ, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

বাসে ছাত্রলীগের ওপর বোমা হামলার অভিযোগ, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা। - ছবি : নয়া দিগন্ত

ঝালকাঠিতে ঢাকা থেকে ফেরার পথে ছাত্রলীগ নেতাকর্মীদের বহনকারী বাসে বোমা হামলার অভিযোগে বিএনপির ৪৪ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর, জেলা যুবদলের আহ্বায়ক শামীম তালুকদারসহ ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ২৫ থেকে ৩০ জনকে আসামি করা হয়েছে।

বুধবার বিকেলে জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকির বিস্ফোরক আইনে সদর থানায় মামলাটি (৩) করেন।

ঝালকাঠি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নাসির উদ্দীন সরকার জানান, ঝালকাঠি জেলা ছাত্রীগের নেতাকর্মীরা ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন শেষে ঝালকাঠি ফিরছিল। মঙ্গলবার রাত ৯টার দিকে বরিশাল-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের কৃষ্ণকাঠি ব্রাকমোড় ব্রিজ এলাকায় বাস দু’টি পৌঁছলে বাসের ওপর বোমা হামলা ঘটে। এ সময় ৯৯৯-এ ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে থেকে আহত ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্ধার করে।

এ ঘটনায় মামলা রেকর্ডের বিষয়টি নিশ্চিত করেন সদর থানার অফিসার ইনচার্জ (ওসি)। তিনি বলেন, অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চলছে।

জেলা ছাত্রলীগের সভাপতি আবদুল্লাহ আল মাসুদ মধু বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত দেশব্যাপী অরাজকতা শুরু করেছে। এরই অংশ হিসেবে আমাদের হত্যার উদ্দেশে ৪ থেকে ৫টি বোমা হামলা চালানো হয়।

তবে এ মামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর। তিনি বলেন, আমি গত এক সপ্তাহ ধরে ঢাকায় অবস্থান করছি। বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আরো অনেক নেতাকর্মী বর্তমানে ঢাকায় রয়েছেন।

বিএনপির সমাবেশেকে কেন্দ্র করে মিথ্যা নাটক সাজিয়ে এ মামলা করা হয়েছে বলেও দাবি করেন এ তিনি।


আরো সংবাদ


premium cement